ঢাকা | মে ২৩, ২০২৪ - ১২:২৮ পূর্বাহ্ন

রাজশাহীতেও ‘পদ্মা-সেতু-উদ্বোধন’

  • আপডেট: Monday, June 27, 2022 - 10:09 pm

 

স্টাফ রিপোর্টার: এবার রাজশাহীতে জন্ম নেওয়া তিন জমজ নবজাতকের নাম রাখা হয়েছে স্বপ্নের পদ্মা সেতুর নামে। যেদিন পদ্মা সেতুর উদ্বোধন করা হয়েছে সেদিনই দুপুরে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে সিজারিয়ান অস্ত্রোপচারে এই তিন ছেলে শিশুর জন্ম হয়েছে।

এদের ডাকনাম নাম রাখা হয়েছে পদ্মা, সেতু ও উদ্বোধন। শিশু তিনটির বাবার নাম মিজানুর রহমান (৩৪)। তিনি নির্মাণ শ্রমিক। পাবনার সাঁথিয়া উপজেলার আমাইকুলা গ্রামে তাঁর বাড়ি। ২৫ জুন দুপুরে মিজানুরের স্ত্রী শিউলী খাতুন (২৬) একসঙ্গে তিন সন্তানের জন্ম দেন।

সোমবার দুপুরে রামেক হাসপাতালে গিয়ে দেখা যায়, ২৬ নম্বর ওয়ার্ডে দুই নবজাতককে নিয়ে বসে আছেন বাবা মিজানুর রহমান এবং বাচ্চা তিনটির মামী আনোয়ারা বেগম। অন্য ওয়ার্ডে আরেকটি নবজাতক ছিল মায়ের কাছে। তারা সবাই সুস্থ বলে জানালেন মিজানুর রহমান।

তিনি জানান, বাড়িতে তাঁর তিন মেয়ে আছে। সবার বড় মেয়েটির বয়স ১১ বছর। এবার একসঙ্গে তিনি তিন ছেলের বাবা হয়েছেন। এতে তিনি খুশি। তিন ছেলের জন্ম নেওয়ার খবর পেয়ে তাদের এলাকার পৌর কাউন্সিলর স্বপন মোল্লা নাম রেখেছে পদ্মা, সেতু ও উদ্বোধন। স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধনের দিনই জন্ম নেওয়ায় ভালবেসে তিনি এ নাম রেখেছেন।

তবে যে চিকিৎসক ও নার্সেরা অস্ত্রোপচারের সময় ছিলেন তাঁরা ভিন্ন নাম রেখেছেন বলেও জানান মিজানুর রহমান। তিনি জানান, হাসপাতালে তাদের নাম রাখা হয়েছে হাসান, হোসাইন ও ইসমাঈল। এগুলো পূর্ণ নাম হতে পারে। পদ্মা, সেতু ও উদ্বোধন হতে পারে ডাকনাম।

এর আগে গত ১৭ জুন নারায়ণগঞ্জে জন্ম নেওয়া তিন জমজ শিশুর নাম রাখা হয় স্বপ্ন, পদ্মা ও সেতু। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই তিন নবজাতককে স্বর্ণের চেইন উপহার পাঠান। এরপর দেশের বিভিন্ন স্থানে জন্ম নেওয়া জমজ শিশুদের নাম রাখা হচ্ছে পদ্মা সেতুর নামে।