ঢাকা | মে ৩০, ২০২৪ - ১১:৫৩ পূর্বাহ্ন

মোটরসাইকেল নিয়ন্ত্রণে হিমশিম খাচ্ছে পুলিশ

  • আপডেট: Monday, June 27, 2022 - 11:22 am

অনলাইন ডেস্ক: উদ্বোধনের একদিন পরই পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ করা হয়েছে। আজ সোমবার সকাল ৬টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছে সরকার। তবুও সোমবার সকাল থেকেই মোটরসাইকেল নিয়ে পদ্মা সেতু পাড়ি দিতে চলে এসেছেন অনেক।

সেতুর মাওয়া ও জাজিরা প্রান্তে টোল প্লাজার সামনে মোটরসাইকেল নিয়ন্ত্রণ করতে সেতু কর্তৃপক্ষ ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের রীতিমতো হিমশিম খেতে হচ্ছে বলে জানা গেছে।

টোল প্লাজা সংশ্লিষ্টরা জানান, সোমবার সকাল ৬টা থেকে মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করায় তারা কোনো মোটরসাইকেল যেতে দেননি। তবে একের পর এক মোটরসাইকেল আসছে এবং চালকরা তর্ক-বিতর্ক করছেন সংশ্লিষ্ট সবার সঙ্গে কেন তাদের যেতে দেওয়া হবে না।

এদিকে মোটরসাইকেল নিয়ন্ত্রণে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সকাল থেকে ব্যস্ত সময় পার করছেন। তারা একের পর এক মোটরসাইকেল ফিরিয়ে দিচ্ছেন। অনেকে তা মেনে চলে যাচ্ছেন, অনেকে আবার বাকবিতণ্ডা করছেন। এর ফলে সেতুর মাওয়া পয়েন্টে টোল প্লাজার সামনে যানজটের সৃষ্টি হয়েছে।

এক মোটরসাইকেল চালক জানান, তার ভাই মারা গেছে সকালে। সেজন্য সকালেই মোটরসাইকেল চালিয়ে ঢাকা থেকে রওনা দিয়ে ৯টার দিকে সেতুর মাওয়া প্রান্তে টোল প্লাজার সামনে পৌঁছান। কিন্তু এখানে এসে জানতে পারেন সেতুতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ। মোটরসাইকেল নিয়ে পদ্মা পাড়ি দিতে ফেরিও চলছে না। ফলে তিনিসহ তার মতো অনেকে পড়েছেন বিপাকে।

সোনালী/জেআর