ঢাকা | এপ্রিল ২৩, ২০২৪ - ২:০৬ অপরাহ্ন

রাজশাহীতে বেড়েছে সবজি ও মাছের দাম

  • আপডেট: Friday, June 24, 2022 - 8:32 pm

স্টাফ রিপোর্টার: রাজশাহীর বাজারে বেড়েছে সবজি ও মাছের দাম। গত সপ্তাহের তুলনায় গতকাল শুক্রবার রাজশাহীতে মাছ ও সবজি বাড়তি দামে বিক্রি হতে দেখা গেছে। বিক্রেতারা বলছেন, আমদানি কম থাকায় কিছুটা বেড়েছে দাম। তবে দু’একদিনের মধ্যে বাজার স্বাভাবিক হতে পারে বলে আশা তাদের।

শুক্রবার সকালে নগরীর সাহেববাজারের মাস্টারপাড়া কাঁচাবাজারে গিয়ে দেখা গেছে, প্রতিকেজি বেগুন বিক্রি হচ্ছে ৫০ টাকা। গত সপ্তাহের তুলনায় বেগুনের দাম বেড়েছে কেজিতে ১০ টাকা। আর শসার দাম বেড়েছে কেজিতে ৬০ টাকা। এখন প্রতিকেজি শসার দাম ১০০ টাকা। ২৫ টাকার আলুর দাম বেড়ে হয়েছে ২৮ টাকা। বাজারে করলা ৪০ টাকা, ঢেঁড়স ৪০ টাকা ও কাঁচামরিচ বিক্রি করতে দেখা গেছে ৮০ টাকা কেজি দরে।

এদিকে সবজি ছাড়াও বাজারে বেড়েছে মাছের দামও। কেজিতে ২০০ টাকা বেড়ে ছোট আকারের ইলশের দাম উঠেছে ৮০০ টাকায়। বড় ইলিশের দাম কেজিপ্রতি ১ হাজার ৬০০ টাকা, যা গত সপ্তাহের তুলনায় ৩০০ টাকা বেশি। বাজারে নদীর অন্যান্য মাছের দাম গত সপ্তাহের তুলনায় কেজিতে ৫০ থেকে ১০০ টাকা বেশি। এরমধ্যে বাসপাতা এখন বিক্রি হচ্ছে ১ হাজার ২০০ টাকায়। পাবদা মাছের দাম ৪০০ টাকা। কেজিতে ২০০ টাকা বেড়ে চিংড়ির দাম হয়েছে ১ হাজার ২০০ টাকা। টেংরা বিক্রি হচ্ছে ৬০০ টাকায়।

তবে বাজারে এ সপ্তাহে স্থিতিশীল আছে মুরগির দাম। সোনালী এখন বিক্রি হচ্ছে কেজিতে ২৪০ টাকা। ব্রয়লার মুরগির দাম কেজিপ্রতি ১৫০ টাকা। মসলা, মুদি পণ্য এবং ডিমের দাম আছে স্থিতিশীল। চাল, তেল ও ময়দার দাম বৃদ্ধির পর নতুন করে আর বাড়েনি।

মাছ বিক্রেতা নজরুল ইসলাম বলেন, বাজারে মাছ আসছে কম। এ কারণে দাম কিছুটা বেড়েছে। দু’একদিনের মধ্যে আমদানি বাড়লে দাম স্বাভাবিক হবে। একই কথা জানিয়েছেন সবজি বিক্রেতা আবদুল হালিম। তিনি বলেন, বৃষ্টির কারণে সবজি খেত নষ্ট হয়েছে। আমদানি কমেছে। তাই দাম কিছুটা বেড়েছে। তবে কয়েকদিনের মধ্যে পরিস্থিতি স্বাভাবিক হতে পারে।