ঢাকা | এপ্রিল ১৬, ২০২৪ - ৮:১৪ পূর্বাহ্ন

অন্য ডাক্তারের পরিচয়ে চিকিৎসা করতেন তিনি!

  • আপডেট: Friday, June 24, 2022 - 3:39 pm

অনলাইন ডেস্ক: হবিগঞ্জের চুনারুঘাট উপজেলায় এমবিবিএস ডিগ্রিধারী চিকিৎসকের পরিচয় দিয়ে প্রতারণার অভিযোগে জাফরুল হাসান (২৬) নামে এক যুবককে গ্রেফতার করা হয়েছে। বাংলাদেশ মেডিক্যাল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের (বিএম অ্যান্ড ডিসি) অন্য একজন চিকিৎসকের নিবন্ধণের নম্বর ব্যবহার করে তিনি চিকিৎসা সেবা দিচ্ছিলেন।

শুক্রবার (২৪ জুন) দুপুরে উপেজেলার উত্তর বাজারের এমকে ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়ে তাকে আটক করেন হবিগঞ্জ জেলা প্রশাসক কার্যালেয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট রিফাত আনজুম পিয়া।

পরে তাকে পুলিশে সোপর্দ করা হলে গ্রেফতার দেখিয়ে থানায় নেওয়া হয়। এমকে ডায়াগনস্টিক সেন্টারে ডা. মোহাম্মদ তামিম নামে রোগীদের চিকিৎসা করতেন জাফরুল।

জাফরুল টাঙ্গাইল জেলার গোপালপুর এলাকার আতর আলীর ছেলে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট রিফাত আনজুম পিয়া বাংলানিউজকে বলেন, ময়মনসিংহ মেডিক্যাল কলেজের একজন চিকিৎসকের বিএম অ্যান্ড ডিসির রেজিস্ট্রেশন নম্বর ব্যবহার করে দীর্ঘদিন ধরে প্রতারণা করে আসছেন জাফরুল। সম্প্রতি বিষয়টি জানতে পেরে জেলা স্বাস্থ্য বিভাগের মাধ্যমে তদন্ত করা হয় এবং জানা যায় তিনি ভুয়া চিকিৎসক। পরে শুক্রবার সেখানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাকে আটক করা হয়।

তিনি আরও বলেন, দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতের স্বার্থে ভ্রাম্যমাণ আদালতে সাজা না দিয়ে তাকে নিয়ামিত মামলায় চুনারুঘাট থানায় সোপর্দ করা হয়েছে।

অভিযানে চুনারুঘাট থানা পুলিশের একটি দল উপস্থিত ছিল।

সোনালী/জেআর