ঢাকা | এপ্রিল ২১, ২০২৪ - ৭:৫৫ পূর্বাহ্ন

খরস্রোতা নদীতে মাছ ধরতে গিয়ে ভেসে দুইজনের মৃত্যু

  • আপডেট: Thursday, June 23, 2022 - 12:42 pm

অনলাইন ডেস্ক: রাঙামাটির বাঘাইছড়ি উপজলোর খরস্রোতা কাচালং নদীতে মাছ ধরতে গিয়ে ভেসে গিয়ে দুইজনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার দুজনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। তারা হলেন মাচালং মন্দরিপাড়া এলাকার কালাধন চাকমার ছেলে সুখর চাকমা (৩২) ও রুপকারী এলাকার গোলাছড়ি গ্রামের শ্রবিক্স চাকমার ছেলে চিরজ্যোতি চাকমা (৪২)।

জানা গেছে, কয়েক দিন ধরে ভারী বৃষ্টিপাতের কারণে উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে কাচালং নদীর পানি বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এতে পানি বৃদ্ধি পাওয়ায় নিম্নাঞ্চল প্লাবিত হয়। গত বুধবার মাচালং ও রুপকারী ইউনয়িনরে গোলাছড়ি এলাকায় বন্যায় খরস্রোতা কাচালং নদীতে মাছ ধরতে ধরতে যান সুখর চাকমা ও চিরজ্যোতি চাকমা।

মাছ ধরার একপর্যায়ে কাচালং নদীতে ভেসে গিয়ে নিখোঁজ হয় তারা। স্থানীয় লোকজন ও ফায়ার সার্ভিসের ডুবুরি দল বুধবার সারাদিন খোঁজাখুঁজির পরও তাদের উদ্ধার করতে পারেনি। বৃহস্পতিবার সকাল ৬টার দিকে রুপকারী বিজয়ঘাট এলাকায় সুখর ও গোলাছড়ি এলাকায় চিরজ্যোতির মরদেহ ভেসে উঠে।

পরে স্থানীয়দের সহায়তায় তাদের মরদহে উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। মারশ্যিা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আপন চাকমা বিষয়টি সত্যতা নিশ্চিত করেছেন।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী র্কমর্কতা (ইউএনও) রোমানা আক্তার জানান, নদীতে মাছ ধরতে গিয়ে মারা যাওয়ার বিষয়টি দুঃখজনক। জেলা প্রশাসনের পক্ষ থেকে দুই পরিবারে আর্থিক সহায়তা দেওয়া হবে।