ঢাকা | এপ্রিল ২১, ২০২৪ - ৮:১৯ পূর্বাহ্ন

সুইপারের পেনশনের টাকা আত্মসাৎ করায় তিনজনের বিরুদ্ধে মামলা

  • আপডেট: Wednesday, June 22, 2022 - 9:55 pm

স্টাফ রিপোর্টার: রাজশাহীর দুর্গাপুর উপজেলা নির্বাহী অফিসারের (ইউএনও) কার্যালয়ের এক সুইপারের পেনশনের টাকা আত্মসাৎ করায় তিনজনের বিরুদ্ধে মামলা হয়েছে। দুর্নীতি দমন কমিশনের (দুদক) সমন্বিত জেলা কার্যালয়ে বুধবার মামলাটি দায়ের হয়েছে। মামলার বাদী হয়েছেন দুদকের এই কার্যালয়ের সহকারী পরিচালক আমির হোসাইন।

মামলার তিন আসামির মধ্যে একজন মৃত সুইপার রাবেয়া খাতুনের দ্বিতীয় স্বামী জহুরুল হক। তিনি দুর্গাপুর ইউএনও অফিসের নৈশ্যপ্রহরী হিসেবে কর্মরত। অন্য দুই আসামি হলেন- উপজেলা হিসাবরক্ষণ কর্মকর্তা বাবলুর রহমান ও হিসাব সহকারী আফসার আলী।

দুদক জানিয়েছে, রাবেয়া খাতুন তার একমাত্র মেয়ে কাজল রেখা ওরফে জয়নবকে (৪১) পেনশনের নমিনি করেছিলেন। কিন্তু মৃত রাবেয়ার দ্বিতীয় স্বামী ইউএনও অফিসের নৈশ্যপ্রহরী জহুরুল হক উপজেলা হিসাবরক্ষণ কর্মকর্তা বাবলুর রহমান ও হিসাব সহকারী আফসার আলীকে হাত করে রাবেয়ার পেনশনের সমস্ত টাকা তুলে নিয়েছেন। কাজল রেখা পেনশনের খোঁজ নিতে গেলে ওই দুই কর্মকর্তা তাকে জানিয়েছিলেন, এ বিষয়ে তাঁর করণীয় কিছু নেই।

তবে কাজল রেখা এ বিষয়ে গতবছর রাজশাহীতে আদালতে মামলা করেছিলেন। তবে অভিযোগটি দুর্নীতি দমন কমিশনের তফসিলভূক্ত হওয়ায় আদালত তা দুদকের সমন্বিত জেলা কার্যালয়ে পাঠান। দুদক এ বিষয়ে সিদ্ধান্ত জানার জন্য প্রধান কার্যালয়ে নথিপত্র পাঠায়। এরপর গত ১৫ জুন এ বিষয়ে মামলা করার জন্য অনুমোদন দেওয়া হয়। তাই বুধবার এ মামলা করা হয়।