ঢাকা | জুলাই ২৬, ২০২৪ - ২:১৫ অপরাহ্ন

চাঁপাইয়ে বিএসএফর গুলিতে বাংলাদেশি যুবক নিহত

  • আপডেট: Wednesday, June 22, 2022 - 10:55 pm

 

চাঁপাইনবাবগঞ্জ ব্যুরো: চাঁপাইনবাবগঞ্জের ওয়াহেদপুর সীমান্তে বিএসএফর গুলিতে দুলাল হোসেন (৩৩) নামে এক বাংলাদেশি যুবক নিহত হয়েছে। দুলাল পাঁকা ইউনিয়নের সীমান্তবর্তী দশরশিয়া গ্রামের আলতাফ হোসেনের ছেলে। বুধবার ভোররাত ৩ টার দিকে দুই সীমান্তের ভারতীয় অংশে দুলাল নিহত হয়।

নিহতের বিষয়টি স্থানীয় পাঁকা ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল মালেক ও দুলালের পরিবার নিশ্চিত করলেও বিজিবি এ বিষয়ে জানিয়েছে সীমান্তে কোন হতাহতের ঘটনা ঘটেনি।

এদিকে, স্থানীয় গ্রামবাসী, দুলালের স্ত্রী-স্বজন ও স্থানীয় জনপ্রতিনিধি সূত্রে আরও জানা গেছে, বুধবার সন্ধ্যা ৬টা পর্যন্ত নিহত দুলালের মরদেহ সীমান্ত লাইন থেকে প্রয় এক কিলোমিটার ভারতের অভ্যন্তরে পশ্চিমবঙ্গের সূতি থানার চাঁদনী চক এলাকার মাঠের ভেতর পড়ে রয়েছে।

পাঁকা ইউপি চেয়ারম্যান আব্দুল মালেক ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান,‘ দুলালসহ আরও কয়েকজন মঙ্গলবার সন্ধ্যার পর বাড়ি থেকে বের হয়ে যান। রাতে আর বাড়ি ফেরেনি তারা। গভীর রাতে সীমান্তে গুলির শব্দ শুনতে পান গ্রামবাসী।

সকালে তারা খবর পান বিএসএফের চাঁদনী চক ফাঁড়ির জোয়ানদের গুলিতে মারা যান দুলাল হোসেন। এ সময় তার সাথে থাকা আর কয়েকজন পালিয়ে আসলেও মারা যায় দুলাল। বর্তমানে দুলালের মরদেহ ভারতের এক কিলোমিটার অভ্যন্তরে পড়ে আছে বলে জানা গেছে। তবে এখন পর্যন্ত মরদেহ ফেরত পাওয়া যায়নি। তিনি আরও জানান,‘ দুলালের আত্মীয়-স্বজনরা বিজিবি’র ওয়াহেদপুর কোম্পানি ফাঁড়িতে গিয়ে দুলালের মরদেহ ফিরিয়ে আনার অনুরোধও জানিয়েছে বিজিবির কাছে।

এদিকে ৫৩ বিজিবি’র ভারপ্রাপ্ত উপ-অধিনায়ক মেজর শাহেদ জানান,‘ ওয়াহেদপুর সীমান্তে কোন বাংলাদেশির হতাহতের বিষয়টি আমরা নিশ্চিত হতে পারিনি। তবে গ্রামবাসী ও নিহত দুলালের পরিবার সূত্রে আমরা জানতে পেরেছি। কিন্তু তিনি সীমান্তে গুলিবিদ্ধ হয়েছেন কিনা তা নিশ্চিত নই আমরা। তবে বিষয়টি সর্ম্পকে জানতে খোঁজখবর নেওয়া হচ্ছে।’