ঢাকা | এপ্রিল ২১, ২০২৪ - ৮:০০ পূর্বাহ্ন

আমি কখনই সাইকেলে চড়বো না: ট্রাম্প

  • আপডেট: Tuesday, June 21, 2022 - 2:12 pm

অনলাইন ডেস্ক: যুক্তরাষ্ট্রের বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেনকে কটাক্ষ করে ‘কখনই সাইকেলে চড়বেন না’ বলে জানিয়েছেন সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

বুধবার (২১ জুন) নিউইয়র্ক ভিত্তিক সংবাদমাধ্যম ফক্সফাইভ এক প্রতিবেদনে এ তথ্য জানায়।

প্রতিবেদনে বলা হয়, আমেরিকা ফ্রিডম ট্যুরে যোগ দিয়ে এক সমাবেশে বাইডেনের সাইকেল থেকে পড়ে যাওয়ার ঘটনায় কটাক্ষ করেন ট্রাম্প।

এ সময় তিনি বলেন, আমি আশা করি তিনি (বাইডেন) সুস্থ হয়ে উঠেছেন। কারণ তিনি সাইকেল থেকে পড়ে গিয়েছিলেন! আমি বিষয়টি নিয়ে মজা করছি না! আশা করছি তিনি ঠিকই আছেন।

ওই ঘটনার পর থেকে সাইকেলে চড়ার বিষয়েও হুঁশিয়ার ট্রাম্প। নিজেও একবার সাইকেল থেকে পড়ে গিয়েছিলেন জানিয়ে সাবেক মার্কিন প্রেসিডেন্ট বলেন, আজ আমি আপনাদের কাছে প্রতিশ্রুতি দিচ্ছি- আমি কখনই সাইকেলে চড়বো না।

২০২০ সালে মার্কিন নির্বাচনে হারের পর থেকে জো বাইডেনকে নানাভাবে কটাক্ষ করে আসছেন ট্রাম্প। দ্য হিল বলছে, ট্রাম্প কখনই বাইডেনকে নিয়ে মজা করার সুযোগ হাতছাড়া করেন না। এবারও তার ব্যতিক্রম হয়নি।

গত শনিবার ডেলাওয়্যার রাজ্যে বাড়ির কাছে সমুদ্র সৈকতে সাইকেল চালাতে গিয়ে হঠাৎ পড়ে যান প্রেসিডেন্ট জো বাউডেন। নিরাপত্তা কর্মীরা তখন তাকে ঘিরে ধরে ও সোজা হয়ে উঠতে সাহায্য করে। পরে সাংবাদিকদের কাছে নিজের অক্ষত থাকার কথা নিশ্চিত করেন বাইডেন। তিনি বলেন, এমন কিছু নয়, আমি ভালো আছি।

আন্তর্জাতিক গণমাধ্যমগুলোর খবরে বলা হয়, সাইকেলটি চালানোর সময় বাইডেনের জুতা বাহনটির প্যাডেলে আটকে যায়। প্যাডেল থেকে পা সরানোর সময় পড়ে যান তিনি। এ ঘটনায় তার চিকিৎসার প্রয়োজন হয়নি।

ডেলাওয়্যারে জো বাইডেন এখন অবসর সময় কাটাচ্ছেন। নিজের বিবাহ বার্ষিকী উদযাপন করতে কয়েকদিনের ছুটি নিয়েছেন মার্কিন শাসক।

বাইডেনের পড়ে যাওয়ার ঘটনা এই একবারই নয়। এর আগেও তিনি অসাবধানতাবসত কয়েকবার পড়ে যান। এসব ঘটনার ভিডিও ভাইরালও হয়েছে।

গম মে মাসে এয়ার ফোর্স ওয়ানের সিঁড়ি বেয়ে উঠতে গিয়ে পড়ে যান বাইডেন। তার আগে ২০২১ সালে আটলান্টায় প্লেনে ওঠার সময় সিঁড়ি গড়িয়ে পড়ে যান তিনি। পরপর তিন ধাপ গড়িয়ে পড়ে নিজেকে সামলে নেন মার্কিন প্রেসিডেন্ট।

সোনালী/জেআর