ঢাকা | ফেব্রুয়ারী ২৮, ২০২৪ - ১১:১১ পূর্বাহ্ন

মুক্তিযুদ্ধের পক্ষের সাংবাদিকদের ঐক্যবদ্ধ হতে হবে: লিটন

  • আপডেট: Sunday, June 19, 2022 - 11:12 pm

স্টাফ রিপোর্টার: আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন মুক্তিযুদ্ধের আদর্শের পক্ষের সাংবাদিকদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন। তিনি বলেছেন, ‘নিজেদের মধ্যকার বিভেদ ভুলে রাজশাহীতে মুক্তিযুদ্ধের পক্ষের সাংবাদিকদের ঐক্যবদ্ধ হতে হবে। আমি চাই রাজশাহীর সাংবাদিকরা এক ছাদের নিতে আসুক।’

শনিবার রাতে নগরীর উপশহরে হোটেল রাজশাহী ইন-এ রাজশাহী সাংবাদিক ইউনিয়ন (আরইউজে) আয়োজিত মতবিনিময় সভা ও নৈশ্যভোজ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) কার্যনির্বাহী কমিটির সভা উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল।

অনুষ্ঠানে লিটন বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রাজশাহীর সাংবাদিকদের এক জায়গায় করার জন্য সেই সময়ে প্রায় দেড় বিঘা জমি দিয়েছেন। আজ পর্যন্ত সেখানে কোন ভবন গড়ে তোলা সম্ভব হয়নি। সবাই একমত হলে সিটি করপোরেশনের মেয়র হিসেবে আমি ভবন তৈরি দেব।

আরইউজে সভাপতি রফিকুল ইসলামের সভাপতিতে সভায় বক্তব্য দেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার তাপু, বিএফইউজের সাবেক সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল, বর্তমান সভাপতি ওমর ফারুক, মহাসচিব দীপ আজাদ, জেলা প্রশাসক আব্দুল জলিল, জেলার পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন, রাজশাহী মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর হাবিবুর রহমান প্রমুখ। সভার সঞ্চালনা করেন আরইউজের সাধারণ তানজিমুল হক। সভায় সারাদেশের সাংবাদিক ইউনিয়নগুলোর সভাপতি-সম্পাদক এবং আরইউজের সকল সদস্য উপস্থিত ছিলেন।