ঢাকা | জুলাই ২৭, ২০২৪ - ৫:৫১ পূর্বাহ্ন

৯৪ কোটি টাকায় সংস্কার হচ্ছে ৪৪ ঈদগাহ ও গোরস্থান

  • আপডেট: Saturday, June 18, 2022 - 10:50 pm

 

স্টাফ রিপোর্টার: রাজশাহী মহানগরীর বিভিন্ন ওয়ার্ডের ৪৪টি গোরস্থান ও ঈদগাহের সংস্কার কাজ চলছে। ‘রাজশাহী মহানগরীর সমন্বিত নগর অবকাঠামো উন্নয়ন প্রকল্পের’ আওতায়এই কাজ বাস্তবায়ন করছে রাজশাহী সিটি করপোরেশন (রাসিক)। এতে ব্যয় হচ্ছে প্রায় ৯৪ কোটি টাকা।

সিটি করপোরেশন জানিয়েছে, প্রকল্পের আওতায় নগরীর ২ ও ১৬ নম্বর ওয়ার্ডে ৬টি গোরস্থান ৫, ১১, ১৩, ১৪ ও ১৫ নম্বর ওয়ার্ডের ৬টি গোরস্থানের ভেতরে ওয়াকওয়ে নির্মাণ, ১৭ নম্বর ওয়ার্ডের ১২টি গোরস্থানের সীমানা প্রাচীর নির্মাণ, ২৩, ৫ ও ১৬ নম্বর ওয়ার্ডের মোট ৮টি গোরস্থানের সীমানা প্রাচীর নির্মাণ, রাজশাহী কেন্দ্রীয় ঈদগাহে মাটি ভরাট, বিভিন্ন গোরস্থানে ১৫টি জানাজা সেড ও ২৮টি ওযুখানা নির্মাণ কাজ চলছে। এতে ব্যয় হচ্ছে ৯৩ কোটি ৮২ লাখ টাকা।

চলমান উন্নয়ন কাজের মধ্যে শনিবার দুপুরে নগরীর মোহাম্মদপুর টিকাপাড়া গোরস্থান ও ঈদগাহের বিভিন্ন উন্নয়ন কাজের অগ্রগতি পরিদর্শন করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। এ সময় উন্নয়ন কাজের অগ্রগতি ও নকশা দেখেন সিটি মেয়র।

এ সময় ২২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আব্দুল হামিদ সরকার টেকন, ২৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মাহাতাব হোসেন চৌধুরী, ২৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আনোয়ারুল আমিন আযব, প্রজেক্টের ইঞ্জিনিয়ারিং এডভাইজার আশরাফুল হক, রাসিকের প্রধান প্রকৌশলী শরিফুল ইসলাম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী নুর ইসলাম তুষার প্রমুখ উপস্থিত ছিলেন।