ঢাকা | এপ্রিল ২১, ২০২৪ - ৭:৪৭ পূর্বাহ্ন

আটদফা দাবি আদায়ে রাজশাহীতে বিএফইউজের বিক্ষোভ-সমাবেশ

  • আপডেট: Saturday, June 18, 2022 - 10:56 pm

স্টাফ রিপোর্টার: আটদফা দাবি আদায়ে রাজশাহীতে বিক্ষোভ-সমাবেশ করেছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে)। শনিবার সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত রাজশাহী সাংবাদিক ইউনিয়ন (আরইউজে) কার্যালয়ের সামনের রাস্তায় এই কর্মসূচি পালিত হয়। এতে সারাদেশের সাংবাদিক ইউনিয়নের নেতৃবৃন্দ এবং রাজশাহীর গণমাধ্যমকর্মীরা অংশগ্রহণ করেন।

বিক্ষোভ-সমাবেশ থেকে গণমাধ্যমকর্মী (চাকরি শর্তাবলী) আইন দ্রুত পাস করা, নবম ওয়েজবোর্ড রোয়েদাদ সংশোধন ও বাস্তবায়ন করা; সকল প্রতিষ্ঠানের সাংবাদিকদের নিয়োগপত্র দেওয়া, নিয়মিত বেতন-ভাতা দেওয়া ও বকেয়া পরিশোধ করা; দ্রুত জাতীয় সম্প্রচার আইন প্রণয়ন করা, ডিজিটাল নিরাপত্তা আইনের সংশোধন করা, সাংবাদিক হত্যা ও নির্যাতনের বিচার নিশ্চিত করা; ষাটোর্ধ্ব বেকার সাংবাদিকদের জন্য অবসর ভাতা বা পেনশন চালু করা এবং সাংবাদিকদের আবাসন প্রকল্পের জন্য জমি বরাদ্দ নিশ্চিত করার দাবি জানানো হয়।

সমাবেশে বক্তব্য দেন বিএফইউজের সাবেক সভাপতি মুঞ্জুরুল আহসান বুলবুল। তিনি নবম ওয়েজবোর্ড বাস্তবায়ন করে দ্রুত দশম ওয়েজবোর্ড দেওয়ার প্রস্তুতি গ্রহণের দাবি জানান। এছাড়া তিনি সকল সাংবাদিকের নিয়োগপত্র এবং বেতন-ভাতা নিশ্চিতের দাবি জানান। তিনি বলেন, রাজশাহী থেকেই সাংবাদিকদের এই আন্দোলন শুরু হলো। এ আন্দোলন সারাদেশে ছড়িয়ে পড়বে।

কর্মসূচিতে সভাপতিত্ব করেন বিএফইউজের সভাপতি ওমর ফারুক। মহাসচিব দীপ আজাদ সমাবেশ পরিচালনা করেন। বক্তব্য দেন- বিএফইউজের সহ-সভাপতি মধূসুদন মণ্ডল, শহিদুল আলম, মাহাবুবুল আলম নয়ন ও কোষাধ্যক্ষ খায়রুজ্জামান কামাল। রাজশাহীতে এ কর্মসূচির আয়োজন করায় বিএফইউজেকে ধন্যবাদ জানিয়ে বক্তব্য দেন আরইউজে সভাপতি রফিকুল ইসলাম।

এ ছাড়াও ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আক্তার হোসেন, চট্টগ্রামের সাধারণ সম্পাদক শামসুল ইসলাম, খুলনার সভাপতি ফারুক আহমেদ, যশোরের সাধারণ সম্পাদক এইচআর তুহিন, বগুড়ার সভাপতি আমজাদ হোসেন মিন্টু, দিনাজপুরের সভাপতি অহিউল আলম আর্টিস্ট, ময়মনসিংহের সভাপতি আতাউর করিম খোকন, নারায়ণগঞ্জের সভাপতি আবদুস সালাম খোকন এবং কুষ্টিয়া সাংবাদিক ইউনিয়নের পক্ষে আফরোজা আক্তার ডিউ বক্তব্য দেন।