ঢাকা | এপ্রিল ১৫, ২০২৪ - ৫:৪৪ পূর্বাহ্ন

রাজশাহী ও মান্দায় বজ্রপাতে নারী ও দুই কিশোরের মৃত্যু

  • আপডেট: Friday, June 17, 2022 - 10:30 pm

সোনালী ডেস্ক: রাজশাহীর গোদাগাড়ী ও মোহনপুর এবং নওগাঁর মান্দায় পৃথক বজ্রপাতে নারী ও দুই কিশোরের মৃত্যু হয়েছে। শুক্রবার সকালে এই তিনটি বজ্রপাতের ঘটনা ঘটে।

গোদাগাড়ী প্রতিনিধি জানান, গোদাগাড়ী উপজেলার নিহত ওই নারীর নাম নাদিরা বেগম (৫৫)। তিনি উপজেলার বামনাইল গ্রামে পাতান আলীর মেয়ে। বিষয়টি নিশ্চিত করেছেন গোদাগাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর আলম।

তিনি জানান, বৃষ্টির সময় মাঠে গরু আনতে গিয়েছিলেন নাদিরা বেগম। পরে বাসায় ফিরতে দেরি হওয়ায় পরিবারের সদস্যরা খুঁজতে গিয়ে মাঠে লাশ পড়ে থাকতে দেখে। তাকে উদ্ধার করে স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এদিকে মোহনপুর প্রতিনিধি জানান, মোহনপুর উপজেলায় ফুটবল খেলতে গিয়ে বজ্রপাতে কিশোরের মৃত্যু হয়েছে। নিহত কিশোরের নাম রাব্বি হোসেন (১২)। রাব্বি আমগাছি গ্রামের মো. কাউছার আলীর ছেলে।

মোহনপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা তৌহিদুল ইসলাম জানান, দুপুরের দিকে বৃষ্টির সময় খোলা জায়গায় কয়েকজন কিশোর ফুটবল খেলছিল। বজ্রপাতের বিকট শব্দ হলে রাব্বি মাটিতে লুটিয়ে পড়ে যায়। পরিবারের সদস্যরা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। ময়নাতদন্ত ছাড়া লাশ দাফনের অনুমতি দেয়া হয়েছে।

মান্দা (নওগাঁ) প্রতিনিধি জানান, মান্দায় বজ্রপাতে নাঈম হোসেন (১৪) নামে এক কিশোর নিহত হয়েছে। শুক্রবার সকাল ৯ টার দিকে উপজেলার ভারশোঁ ইউনিয়নের পাকুড়িয়া গ্রামে এ দুর্ঘটনা ঘটে। সে ওই গ্রামের ইয়াছিন আলীর ছেলে।

নাঈমের পরিবারের সদস্যরা জানান, শুক্রবার সকাল সাড়ে ৮টার দিকে আকাশ কালো মেঘে ঢেকে যায়। একই সঙ্গে মুষলধারে বৃষ্টি শুরু হয়। বৃষ্টি উপেক্ষা করে নাঈম হোসেন বাড়ির পাশে মাঠে গরু নিয়ে যায়। এ সময় বজ্রপাতের শিকার হয়ে সে ঘটনাস্থলেই মারা যায়।