ঢাকা | ফেব্রুয়ারী ২২, ২০২৪ - ৬:৪০ পূর্বাহ্ন

রাজশাহীতে বাসা থেকে বৃদ্ধের লাশ উদ্ধার

  • আপডেট: Wednesday, June 15, 2022 - 10:07 pm

 

স্টাফ রিপোর্টার: স্ত্রী মারা গেছেন অনেক আগেই। নিজের কোন মেয়ে নেই। দুই ছেলের একজন থাকেন ঢাকায়, অন্যজন যশোরে। বাসায় একাই থাকতেন বাক ও শ্রবণ প্রতিবন্ধী বৃদ্ধ আলফাজ উদ্দিন (৮০)। সে বাসায় অন্তত দুই দিন আগেই তিনি মারা গেছেন। কিন্তু কেউ টেরই পায়নি। বুধবার সকালে ফ্ল্যাট থেকে দুর্গন্ধ ছড়াতে শুরু করলে তাঁর মৃত্যুর বিষয়টি বোঝা গেছে।

এরপর দুপুর একটার দিকে নগরীর আলুপট্টি সেখেরচক এলাকার ওই বাসা থেকে বৃদ্ধের অর্ধগলিত লাশ উদ্ধার করে পুলিশ। এর আগে খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা গিয়ে বাড়ির তালা ভাঙেন। আলফাজ উদ্দিন নিজের চারতলা বাসার একটি ফ্ল্যাটে একাই থাকতেন।

বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম জানান, আলফাজের দুই ছেলে ছোট ছোট চাকরি করেন। একজন যশোরে, অন্যজন ঢাকায় থাকেন। বাসায় একাই থাকতেন আলফাজ। তাঁর লাশ শৌচাগারে পড়ে ছিল। ভবনের অন্য ভাড়াটিয়া দুর্গন্ধ পেয়ে আলফাজের এক ভাতিজাকে ফোন করেন। পরে ফায়ার সার্ভিসের সদস্যরা এসে তালা ভেঙে ভেতরে ঢোকেন। অন্তত দুই দিন আগে হৃদরোগে আক্রান্ত হয়ে তাঁর মৃত্যু হয়েছে।

ওসি জানান, আলফাজ বাক ও শ্রবণ প্রতিবন্ধী ছিলেন। তাঁর লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজের মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের প্রতিবেদনের পর মৃত্যুর কারণ জানা যাবে। আপাতত এ ব্যাপারে থানায় একটি অপমৃত্যুর মামলা করা হচ্ছে। ময়নাতদন্তের প্রতিবেদন পাওয়ার পর পরবর্তী আইনগত পদক্ষেপ নেওয়া হবে।