ঢাকা | জুলাই ১৯, ২০২৪ - ৫:০২ পূর্বাহ্ন

পবা ও মান্দায় এসএসসি পরীক্ষার্থীদের বিদায়

  • আপডেট: Wednesday, June 15, 2022 - 11:13 pm

 

সোনালী ডেস্ক: পবার বায়া ও নওহাটা বালিকা বিদ্যালয় এবং মান্দা উপজেলার গোটগাড়ী শহীদ মামুন সরকারি হাইস্কুল ও কলেজে গতকাল বুধবার এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা দেয়া হয়েছে।

পবার বায়া বালিকা বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থীদের বরণ সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিদ্যালয় চত্তরে এ বিদায় ও বরণ অনুষ্ঠিত হয়। প্রতিষ্ঠানের সহকারি প্রধান শিক্ষক বদরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বায়া বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও আওয়ামী লীগ নেতা মকছেদ আলী। বক্তব্য রাখেন ম্যানেজিং কমিটির সদস্য ও নওহাটা পৌরসভার সাবেক কাউন্সিলর আলাউদ্দিন, আওয়ামী লীগ নেতা শাহাবুদ্দিন মুন্টু। উপস্থিত ছিলেন ম্যানেজিং কমিটির সদস্য কুরবান আলী, আনিছুর রহমান, জালাল উদ্দিন, আলেমা বেগম, আমিনুল ইসলাম প্রমুখ।

শিক্ষক মাসুদ করিমের পরিচালনায় পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন শিক্ষার্থী সুমাইয়া খাতুন। বক্তব্য রাখেন বিদায়ী শিক্ষার্থী আফরিন জাহান চৈতি, মানপত্র পাঠ করেন আসমা খাতুন, বক্তব্য রাখেন রিয়ামনি।

এদিকে নওহাটা বালিকা উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় উপলক্ষে দোয়া মাহফিল ও বিশেষ আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে পবা উপজেলা আওয়ামিলীগের সাধারণ সম্পাদক ও নওহাটা পৌরসভার মেয়র হাফিজুর রহমান হাফিজের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের বিদায়ী পরিদর্শক মুহা. জিয়াউল হক, নওহাটা মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ কাউসার আলী, নওহাটা সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওমর আলী, নওহাটা পৌরসভা ১নং ওয়ার্ড আওয়ামিলীগের সভাপতি মোঃ আশরাফ আলী, নওহাটা পৌর যুবলীগের সভাপতি (ভারপ্রাপ্ত) শফিকুল ইসলাম । অনুষ্ঠানটি সার্বিক ব্যাবস্থাপনায় ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক সামসুদ্দিন প্রাঃ।

মান্দা (নওগাঁ) প্রতিনিধি জানান, মান্দা উপজেলার গোটগাড়ী শহীদ মামুন সরকারি হাইস্কুল ও কলেজে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা দেওয়া হয়েছে। এ উপলক্ষে বিদ্যালয় চত্বরে আলোচনা সভা ও দোয়ার আয়োজন করা হয়।

প্রতিষ্ঠানের সভাপতি ইউএনও আবু বাক্কার সিদ্দিকের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন অধ্যক্ষ জহুরুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সেখ শাহ আলম, সহকারী প্রধান শিক্ষক মাহফুজা মোর্শেদ, প্রভাষক আখতারুজ্জামান আল মনসুর, শিক্ষক জসিম উদ্দিন প্রমূখ। শেষে এসএসসির বিদায়ী শিক্ষার্থীদের সাফল্য কামনা করে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।