ঢাকা | এপ্রিল ২৪, ২০২৪ - ১:৫৬ পূর্বাহ্ন

ত্রিভুজ প্রেমের সিনেমার নাম ছিল ‘মৌসুমী’

  • আপডেট: Tuesday, June 14, 2022 - 1:44 pm

অনলাইন ডেস্ক: ঢাকাই চলচ্চিত্রের প্রিয়দর্শিনী খ্যাত চিত্রনায়িকা মৌসুমী। চলচ্চিত্রে ক্যারিয়ারে তার বয়স ৩০ বছর পূর্ণ হয়েছে।

আজও সমানতালে অভিনয় করে যাচ্ছেন এই তারকা। কুড়িতে বুড়ি আর চল্লিশে চালশে- এই প্রবাদগুলোকে তুড়ি মেরে উড়িয়ে দিয়ে ৪৮ বছর বয়সেও তারুণ্যের দীপ্তি ছড়াচ্ছেন তিনি।

ঢাকাই সিনেমায় নারী প্রধান গল্প খুবই কম দেখা গেছে। তবে মৌসুমীর ক্ষেত্রে বিষয়টি একেবারেই ভিন্ন। একাধিকবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত এই অভিনেত্রীর নামেই নির্মিত হয়েছিল চলচ্চিত্র ‘মৌসুমী’। এছাড়াও এই অভিনেত্রী বেশ কিছু সিনেমায় নাম ভূমিকায় অভিনয় করেছেন।

‘মৌসুমী’ নামেই সিনেমা নির্মাণ করেছিলেন নাজমুল হুদা মিন্টু। নায়িকার নামে ঢালিউডে সেভাবে সিনেমা হয়নি। মৌসুমী সেক্ষেত্রে এটি একটি উদাহরণ। সিনেমাটির গল্প গতানুগতিক ত্রিভুজ প্রেমের হলেও গান ছিল কালজয়ী। বিশেষ করে ‘সেই মেয়েটি’ এবং ‘চারিদিকে শুধু তুমি’ গান দুটি। সিনেমাটিতে মৌসুমীর বিপরীতে ছিলের অমিত হাসান ও নাদিম হায়দার।

দিলীপ সোম পরিচালিত ‘দোলা’ সিনেমায় প্রথম জুটি বেঁধেছিলেন ওমর সানী ও মৌসুমী। অমর প্রেমের গল্পে নির্মিত সিনেমাটিতে মৌসুমীকে নাম ‘দোলা’ চরিত্রেই পর্দায় দেখা গেছে।

ইস্পাহানি আরিফ জাহান পরিচালিত লেডি অ্যাকশন ‘বিদ্রোহী বধূ’। এতে মৌসুমী ছিলেন কেন্দ্রীয় চরিত্রে। মনতাজুর রহমান আকবর পরিচালিত আরেক লেডি অ্যাকশন সিনেমা ‘বাঘিনী কন্যা’তেও নাম ভূমিকায় ছিলেন মৌসুমী। সিনেমাটিতে প্রথমে পুলিশ ইন্সপেক্টর এবং ঘটনাক্রমে অপরাধীর চরিত্রে দেখা গেছে এই অভিনেত্রীকে।

এছাড়াও আমজাদ হোসেন পরিচালিত ‘গোলাপি এখন বিলাতে’, ইস্পাহানি আরিফ জাহানের ‘গরিবের রাণী’-‘লাট সাহেবের মেয়ে’, এম এম সরকারের ‘রূপসী রাজকন্যা’, বাদল খন্দকারের ‘মিস ডায়না’, এ কে সোহেলে ‘খায়রুন সুন্দরী’-‘বাংলার বউ’, মৌসুমী নিজে পরিচালিত ‘মেহেরনেগার’সহ বেশ কিছু সিনেমায় মৌসুমীকে নাম ভূমিকায় দেখা গেছে।

সোনালী/জেআর