ঢাকা | জুলাই ১৮, ২০২৪ - ২:৪১ পূর্বাহ্ন

ছাত্রীকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় চার শিক্ষিকার গায়ে গোবর ছুড়লো বখাটেরা

  • আপডেট: Monday, June 13, 2022 - 1:01 pm

অনলাইন ডেস্ক: কিশোরগঞ্জের করিমগঞ্জে ছাত্রীকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় চার শিক্ষিকার শরীরে গোবর ও কাদা মিশ্রিত ময়লা পানি ছুড়লো বখাটেরা। রোববার করিমগঞ্জ উপজেলার জঙ্গলবাড়ি এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, করিমগঞ্জের কাদিরজঙ্গল ইউনিয়নের জঙ্গলবাড়ি উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির দুই ছাত্রী বিদ্যালয়ে আসা-যাওয়ার পথে বহিরাগত ৩-৪ বখাটে প্রায়ই উত্ত্যক্ত করতো। মোবাইল ফোনে তাদের ছবিও তুলতো। রোববার প্রথম সাময়িক পরীক্ষা চলাকালীন বখাটেরা বিদ্যালয়ে প্রবেশ করে দুই ছাত্রীর সাথে দেখা করে। এ দৃশ্য দেখে শিক্ষিকা শাহনাজ পারভীন-১, শাহনাজ পারভীন-২, লাভলী রাণি পাল ও তানিয়া ছিদ্দিকী তাদের ধমক দিয়ে বিদ্যালয় থেকে চলে যেতে বলেন।

ছুটি শেষে চার শিক্ষিকা অটোরিকশা দিয়ে বাসায় ফেরার পথে দেওয়ানগঞ্জ বাজার সংলগ্ন তালিয়াপাড়া এলাকায় রাস্তায় বখাটেরা বিকেল পাঁচটার দিকে তাদের বহকারী অটোরিকশাটি থামায়। এরপর শিক্ষিকাদের শরীরে গোবর ও কাদা মিশ্রিত ময়লা পানি ছুঁড়ে মারে।

এ ঘটনা শিক্ষিকা শাহনাজ পারভীন-১ সন্ধ্যার পর তার ফেসবুকে পোস্ট করলে প্রতিবাদের ঝড় ওঠে। দাবি জানানো হয় বখাটেদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আতাউর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে জানান, ঘটনাটি বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও করিমগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) ফোনে অবগত করা হয়েছে। ইউএনও মামলা করার পরামর্শ দিয়েছেন বলে প্রধান শিক্ষক জানিয়েছেন।

সোনালী/জেআর