ঢাকা | এপ্রিল ২০, ২০২৪ - ৭:০৫ পূর্বাহ্ন

পদ্মায় ফেরিতে আগুন

  • আপডেট: Saturday, June 11, 2022 - 11:15 am

অনলাইন ডেস্ক: মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়া ঘাট থেকে যাত্রী ও যানবাহন নিয়ে যাওয়ার সময় ফেরিতে আগুন লেগেছে। আজ শনিবার সকাল সোয়া পাঁচটার দিকে পদ্মা নদীর মাঝিরকান্দি চ্যানেলে এ দুর্ঘটনা ঘটে। এতে ফেরির একটি কক্ষের বিছানা, আসবাবপত্র পুড়ে গেছে। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

দুর্ঘটনা কবলিত ফেরিটির নাম ফেরি রোকেয়া। ফেরিটি শরীয়তপুরের মাঝিরকান্দি ঘাটে যাচ্ছিল।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) শিমুলিয়া ঘাট শাখার ব্যবস্থাপক (বাণিজ্য) ফয়সাল আহমেদ জানান, মাঝিরকান্দি চ্যানেলে প্রবেশের পর ফেরির ক্যান্টিনের পাশের একটি তালাবদ্ধ কক্ষে আগুন লাগে। সে সময় ফেরিতে থাকা যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

শিমুলিয়া ঘাটের বিআইডব্লিউটিসি’র উপমহাব্যবস্থাপক শফিকুল ইসলাম বলেন, ভোর পৌনে ৫ টার দিকে ফেরি রোকেয়া ৩৫-৪০টি গাড়ি ও তার যাত্রী, চালকদের নিয়ে শরীয়তপুরের মাঝিরকান্দি ঘাটের দিকে রওয়ানা দেয়। ফেরিটি সোয়া ৫ টার দিকে বড় নদী থেকে মাঝিরকান্দি চ্যানেলে পৌঁছালে ক্যান্টিনের পাশের একটি তালাবদ্ধ কক্ষ থেকে আগুন ও ধোয়া বের হতে থাকে।

পরে ফেরিতে থাকা পাম্প ও আগুন নেভানোর যন্ত্রের সাহায্যে আগুন নিয়ন্ত্রণ করা হয়। ফেরি মাঝিরকান্দি ঘাটে গিয়ে আনলোড করেছে। সেটি আবার যাত্রী ও যানবাহন নিয়ে শিমুলিয়া ঘাটেও এসেছে। পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। তাতক্ষণিকভাবে আগুন লাগার কারণ জানা যায়নি। তবে কারণ অনুসন্ধান করা হবে।

ফেরিটির মাস্টার মিন্টু রঞ্জন দাস জানান, ঘটনার সময় কেবিনটি কেউ ছিল না। দরজা খুলতেই আগুন বাইরে চলে আসে। তাৎক্ষণিক আগুন নিয়ন্ত্রণ করা না গেলে বড় দুর্ঘটনার আশঙ্কা ছিল।

সোনালী/জেআর