ঢাকা | এপ্রিল ১৪, ২০২৪ - ১১:৪৩ অপরাহ্ন

হাওয়া ভবনের নামে হবে খাওয়া ভবন: কাদের

  • আপডেট: Friday, June 10, 2022 - 3:42 pm

অনলাইন ডেস্ক: সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী এবং বাংলাদেশে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, লুটপাট বিএনপির অস্থিমজ্জার সঙ্গে মিশে গেছে। লুটপাট ছাড়া ওরা কিছু বোঝেনা।

আবার ক্ষমতায় এলে ওরা (বিএনপি) লুটপাট করবে। হাওয়া ভবনের নামে হবে খাওয়া ভবন।

শুক্রবার (১০ জুন) দুপুরে রাজধানীর মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে দারুস সালাম থানা ৯ ও ১০ নম্বর ওয়ার্ড ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন-২০২২ এ উপস্থিত হয়ে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বাজেট হতে না হতেই ফখরুল দেখছেন লুটপাট। যে চোর, অন্যকেও সে চোর মনে করে। যে লুটপাট করে, সে অন্যকেও লুটেরা মনে করে।

বাজেটের কথা উল্লেখ করে সেতু মন্ত্রী বলেন, গত কাল বাজেট হয়েছে। কত সুন্দর বাজেট। বাংলাদেশের ইতিহাসের সবচেয়ে বেশি টাকার বাজেট। করোনা ও ইউক্রেন যুদ্ধ সংকটের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৬ লাখ ৭৮ হাজার কোটি টাকার সর্ববৃহৎ বাজেট দিয়েছেন। এ কৃতিত্বের দাবিদার শুধু বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা।

তারেক রহমানকে উদ্দেশ্য করে ওবায়দুল কাদের বলেন, অর্থ পাচারকারী, পলাতক দণ্ডপ্রাপ্ত আসামি টেমস নদীর পাড়ে বসবাস করছেন। তিনি বিলাস বহুল জীবন যাপন করছেন। কোথা থেকে টাকা আসে। কত টাকা পাচার করে এভাবে বিলাসী জীবন যাপন করছেন তিনি।

মন্ত্রী বলেন, যদি মিথ্যাচারের নোবেল প্রাইজ থাকতো তাহলে প্রাইজটা মির্জা ফখরুল পেতেন। ফখরুল বলেন, পদ্মা সেতুর মাওয়া-জাজিরায় খালেদা জিয়া নাকি ভিত্তিপ্রস্তর দিয়েছিলেন। বিএনপি আমলে কোনো ভিত্তিপ্রস্তর করা হয় নাই। মিথ্যাচার ছাড়া আর বিএনপির রাজনীতিতে কিছু নেই।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ বি এম মাজহারুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি, ঢাকা-১৪ আসনের সংসদ সদস্য ও শাহ আলী থানা আওয়ামী লীগের সভাপতি আগা খাঁন মিন্টু প্রমুখ।

সোনালী/জেআর