ঢাকা | ফেব্রুয়ারী ২৮, ২০২৪ - ১০:৪৭ অপরাহ্ন

সাভারে বাস-ট্রাক সংঘর্ষে আহত বৈজ্ঞানিক কর্মকর্তার মৃত্যু

  • আপডেট: Thursday, June 9, 2022 - 12:49 pm

অনলাইন ডেস্ক: ঢাকার সাভারের বলিয়ারপুরে দুই বাস ও ট্রাকের ত্রিমুখী সংঘর্ষে আহত বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের বৈজ্ঞানিক কর্মকর্তা (নিউক্লিয়ার সাইন্স) ফারহানা নিপা (৩৫) চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। গত রোববারের এ দুর্ঘটনায় এখন পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৬-এ।

বুধবার মধ্যরাতে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) তার মৃত্যু হয়। বৃহস্পতিবার সকালে সাভারের পরমাণু শক্তি কমিশনের প্রশাসন বিভাগের অ্যাসিস্ট্যান্ট অফিসার এসএম মাজেদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

ফারহানা নিপা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জিওলজিক্যাল সায়েন্স বিভাগের ৩৫তম ব্যাচের শিক্ষার্থী। তার বাড়ি ধামরাই উপজেলার চৌহাট ইউনিয়নের উত্তর শিবপুর গ্রামে।

একই দুর্ঘটনায় সাভারের পরমাণু শক্তি কমিশনের তিন বৈজ্ঞানিক কর্মকর্তা ও দুই বাসের চালকসহ ৫ জন নিহত হয়েছেন। দুর্ঘটনায় আহত হন অন্তত ১৫ জন।

ঘটনাস্থলেই নিহত দুই বৈজ্ঞানিক কর্মকর্তা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বায়োকেমিস্ট্রি বিভাগের ৩৫ তম আবর্তনের শিক্ষার্থী মোহাম্মদ আরিফুজ্জামান ও ৪১ তম আবর্তনের পদার্থ বিজ্ঞানের ছাত্রী পূজা সরকার। পূজা সরকার সন্তান সম্ভবা ছিলেন।

পরমাণু শক্তি কমিশনের প্রশাসন বিভাগের অ্যাসিস্ট্যান্ট অফিসার এসএম মাজেদুল ইসলাম জানান, ‘দুর্ঘটনায় আমাদের তিনসহকর্মী ও বাসের চালক নিহত হয়েছে। এ সময় গুরুতর আহত হয়ে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় আরেক সহকর্মী ফারহানা নিপাকে।

ওই সময় চিকিৎসক জানিয়েছিলেন, নিপার শরীরের বিভিন্ন অংশের হাড় ভেঙে গেছে। মাথায় প্রচণ্ড আঘাতপ্রাপ্ত হওয়ায় রক্তক্ষরণ হয়েছিল। পরবর্তী সময়ে উন্নত চিকিৎসার জন্য তাকে রাজধানীর সিএমএইচ হাসপাতালে ভর্তি করা হয়।

তিনি আরও বলেন, ‘আজ অফিসে এসে শুনলাম তিনিও মারা গেছে বুধবার রাতেই। আমাদের চেয়ারম্যান স্যারের কাছে বিষয়টি নিশ্চিত হয়েছি।’

নিহত ফারহানা নিপার ছোট ভাই মো. রিফাত বলেন, ‘এখনও আমরা ঢাকায় আছি। আমাদের গ্রামের বাড়ি ধামরাইয়ে। আপুর জানাজা সেখানেই হবে। তার একটি মাত্র ছেলে। আপুর কোনো ছবিও আমার কাছে নাই। তিনি ধার্মিক ছিলেন, খুব একটা ছবিও তুলতেন না।’

প্রসঙ্গত, গত রোববার সকাল সাড়ে ৯টার দিকে ঢাকা-আরিচা সড়কের সাভারের বলিয়ারপুর এলাকায় সেফ লাইন পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে পরমাণু শক্তি কমিশনের স্টাফ বাসে ধাক্কা দিয়ে গরুবাহী ট্রাকে ধাক্কা দেয়। এ সময় পরমাণু শক্তি কমিশনের বিজ্ঞানীসহ পাঁচজন নিহত হন। আহত হন অন্তত ৩৫ জন। গুরুতর আহতদের মধ্যে ৯ জন কর্মকর্তা চিকিৎসাধীন ছিলেন। গতকাল তাদের মধ্যে একজন মারা যান।

সোনালী/জেআর