ঢাকা | এপ্রিল ১৮, ২০২৪ - ৩:২৯ পূর্বাহ্ন

পাবনায় যৌন উত্তেজক ওষুধ জব্দ

  • আপডেট: Thursday, June 9, 2022 - 8:57 pm

 

পাবনা প্রতিনিধি: পাবনা গোয়েন্দা পুলিশের একটি দল অনুমোদনহীন ভেজাল ও যৌন উত্তেজক ঔষধ কারখানায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ ভেজাল ও যৌন উত্তেজক ঔষধ জব্দ করেছে। অনুমোদহীন ভেজাল ও যৌন উত্তেজক ঔষধ তৈরীর দায়ে ভ্রাম্যমান আদালত প্রতিষ্ঠানটির ম্যানেজারকে কারাদন্ড ও জরিমানা করেছে।

পাবনা জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা আতাউর রহমান খোন্দকার জানান, অনুমোদনহীন ঔষধ তৈরি করায় প্রায় দেড় বছর আগে পাবনার হেমায়েতপুর ইউনিয়নের ইসলামপুরে অবস্থিত ইমপেল ফার্মা ইউনানী প্রতিষ্ঠানটির লাইসেন্স স্থগিত করে ঔষধ প্রশাসন অধিদপ্তর। এরপরেও প্রতিষ্ঠানটি গোপনে ভেজাল ও যৌন উত্তেজক বিভিন্ন ঔষধ তৈরি ও বাজারজাত করে আসছে। এমন সংবাদের ভিত্তি বৃহস্পতিবার দুপুরে ইপমেল ফার্মা ইউনানী ওষুধ কারখানায় অভিযান চালায় জেলা গোয়েন্দা পুলিশ।

অভিযানে বিপুল পরিমাণ অনুমোদন বিহীন যৌন উত্তেজক ঔষধ জব্দ করা হয়। অনুমোদন বিহীন যৌন উত্তেজক ঔষধ তৈরীর দায়ে প্রতিষ্ঠানটির ম্যানেজার মিরাজুল ইসলামকে আটক করে ভ্রাম্যমান আদালতে হাজির করা হয়। আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট মামুন সরকার ম্যানেজার মিরাজুলকে তিন মাসের কারাদন্ড ও পঞ্চাশ হাজার টাকা জরিমানা অনাদায় আরো একমাসের কারাদন্ডের রায় দেন। অভিযানে অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন জেলা ঔষধ প্রশাসন অধিদপ্তরের সহকারী পরিচালক সুকর্ণ আহমেদ।