ঢাকা | জুলাই ১৪, ২০২৪ - ১০:১৯ অপরাহ্ন

হাতিরঝিলে ডিবিসি নিউজের প্রডিউসারের ক্ষতবিক্ষত মরদেহ

  • আপডেট: Wednesday, June 8, 2022 - 1:12 pm

অনলাইন ডেস্ক: রাজধানীর হাতিরঝিল এলাকায় পুলিশ প্লাজার উল্টোদিকে সড়কের পাশ থেকে বেসরকারি টেলিভিশন ডিবিসি নিউজ চ্যানেলের প্রডিউসার আব্দুল বারীর (৩৫) ক্ষতবিক্ষত মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

আজ বুধবার সকালে মরদেহ উদ্ধার করা হয়। এ তথ্য নিশ্চিত করেছেন ডিবিসি নিউজের বার্তাকক্ষ সম্পাদক অমিতাভ রহমান।

ডিবিসি নিউজের যুগ্ম বার্তা সম্পাদক মুক্তাদির অনিক পুলিশের বরাত দিয়ে জানান, মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে নেওয়া হয়েছে। ৬-৭ ঘণ্টা আগে আব্দুল বারীর মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে। আশপাশের সিসিটিভি ফুটেজ দেখে ঘটনার বিস্তারিত জানার চেষ্টা করা হবে।

গুলশান থানার পরিদর্শক (তদন্ত) শাহানুর রহমান জানান, সকাল ৭টার দিকে মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় এখনো মামলা হয়নি। কাউকে গ্রেপ্তারও করা হয়নি।

প্রাথমিকভাবে পুলিশ ধারণা করছে, বারীকে হত্যা করা হয়েছে। পুলিশ জানায়, সকালে ছিন্নমূল কয়েকজন শিশু নিকেতনের পার্শ্ববর্তী লেকপাড়ে একজনের মরদেহ দেখে পার্শ্ববর্তী পুলিশ সদস্যদের জানায়। পরে ঘটনাস্থলে গুলশান থানার পুলিশ সদস্যরা এসে মরদেহ উদ্ধার করেন।

গুলশান বিভাগ পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার নাজমুল হাসান ফিরোজ জানান, মরদেহ এবং আলামত দেখে প্রাথমিকভাবে মনে হয়েছে বারীকে ধারালো অস্ত্র দিয়ে জখম করে মৃত্যু নিশ্চিত করেছে ঘাতকরা। ধারণা করা হচ্ছে, প্রথমে বারীকে ছুরি দিয়ে আঘাত করা হয়েছে, পরে তিনি বাঁচার জন্য পানিতে নেমে পড়েন। কারণ, তার জামাকাপড় ভেজা ছিল। বারী আবার লেকপাড়ে উঠে এলে তাকে মাটিতে শুইয়ে গলা কেটে মৃত্যু নিশ্চিত করা হয়। তার মরদেহের পাশ থেকে রক্তমাখা ছুরি, মানিব্যাগ এবং মোবাইল উদ্ধার করা হয়েছে। ঘটনাস্থল পরিদর্শন করেছেন গুলশান থানার ওসি, এসি, এডিসি এবং ডিবি ডিসি মশিউর।

পুলিশ জানায়, বারীর গ্রামের বাড়ি সিরাজগঞ্জ সদরে। তিনি ঢাকায় মহাখালীতে ব্যাচেলর থাকতেন।

এর আগে গত ১৯ জানুয়ারি রাতে হাতিরঝিল এলাকা থেকে রক্তাক্ত অবস্থায় দৈনিক সময়ের আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক হাবিব রহমানের (৪০) মরদেহ উদ্ধার করেছিল পুলিশ। পুলিশ জানায়, রাত আড়াইটার দিকে হাতিরঝিলের বেগুনবাড়ি সিদ্দিক মাস্টার ঢালসংলগ্ন মসজিদের কাছে নিয়ন্ত্রণ হারিয়ে হাবিবের মোটরসাইকেলটি আইল্যান্ডের সঙ্গে ধাক্কা খায়। পরে হাসপাতালে নেওয়া হলে ভোর ৪টার দিকে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সোনালী/জেআর