ঢাকা | এপ্রিল ২৪, ২০২৪ - ১:৫৮ পূর্বাহ্ন

শিক্ষাব্যবস্থার সব মাধ্যমকে একীভূত করার পক্ষে ছাত্রমৈত্রী

  • আপডেট: Wednesday, June 8, 2022 - 10:21 pm
স্টাফ রিপোর্টার: আধুনিক বিশ্বে অন্যান্য দেশের সাথে অর্থনীতিসহ সব বিষয়ে প্রতিযোগিতায় টিকে থাকতে হলে শিক্ষাব্যবস্থার সব মাধ্যমকে একীভূত করা একান্ত প্রয়োজন বলে মনে করে বাংলাদেশ ছাত্রমৈত্রী।
সংগঠনটির রাজশাহীর নেতারা বলছেন, এটি বাস্তবায়ন করা গেলে সাম্য-শান্তিপূর্ণ সমাজ গঠন শুধু হবে তাই নয়, প্রাতিষ্ঠানিক ও শিক্ষার মান এবং সার্বিকভাবে দক্ষ জনশক্তি গড়ে তুলতেও বড় ভূমিকা পালন করবে।
বুধবার সকালে রাজশাহী কলেজের দলীয় টেন্টে এক মতবিনিময় সভায় এসব বিষয়ে আলোকপাত করেন ছাত্রমৈত্রীর সাবেক ও বর্তমান নেতারা। এর আগে তারা দলীয় টেন্ট থেকে একটি মিছিল বের করে কলেজসহ শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করেন।
পরে সভায় তারা বলেন, বৈষম্যহীন, শান্তিপূর্ণ সমাজ এবং সার্বিকভাবে দক্ষ, পূর্ণাঙ্গ নাগরিক গড়ে তুলতে হলে শিক্ষাব্যবস্থার সব মাধ্যমকে একীভূত করা একান্ত প্রয়োজন। বর্তমান শিক্ষাব্যবস্থা ঢেলে সাজানো জরুরি। টেকসই, একমুখী ও বৈষম্যহীন শিক্ষাব্যবস্থার জন্য যেকোন লড়াই-সংগ্রাম গড়তে ছাত্রমৈত্রী সবসময় প্রস্তুত।
বাংলাদেশ ছাত্রমৈত্রী রাজশাহী মহানগরের আয়োজনে মতবিনিময় সভায় অতিথি থেকে বক্তব্য দেন— রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রমৈত্রীর সাবেক নেতা ও ওয়ার্কার্স পার্টির রাজশাহী মহানগর সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু, সাবেক ছাত্রনেতা নাজমুল করিম অপু, মনিরুজ্জামান মনির, আলমগীর হোসেন আলম।
মহানগর ছাত্রমৈত্রীর সভাপতি ওহিদুর রহমান ওহির সভাপতিত্বে ও সহ-সভাপতি সাকিব আল হাসানের সঞ্চালনায় আরও বক্তব্য দেন নগর ছাত্রমৈত্রীর সাংগঠনিক সম্পাদক বিজয় সরকার, বোয়ালিয়া থানার সভাপতি অমিত সরকার, রাজপাড়া থানার সাধারণ সম্পাদক ইফতিক হাসান, ছাত্রনেতা আরিয়ান প্রমুখ।