ঢাকা | এপ্রিল ১৪, ২০২৪ - ১১:৪৬ অপরাহ্ন

রাজশাহীতে তামাকবিরোধী সেমিনার অনুষ্ঠিত

  • আপডেট: Wednesday, June 8, 2022 - 8:59 pm

 

স্টাফ রিপোর্টার: ধুমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার নিয়ন্ত্রণ কার্যক্রমের আওতায় রাজশাহী বিভাগীয় পর্যায়ের তামাকবিরোধী সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিভাগীয় কমিশনারের কার্যালয়ের সম্মেলন কক্ষে এই সেমিনার অনুষ্ঠিত হয়। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অধীন স্বাস্থ্যসেবা বিভাগের জাতীয় তামাক নিয়ন্ত্রণ সেল এবং বিভাগীয় কমিশনারের কার্যালয় এর আয়োজন করে।

সেমিনারে স্বাস্থ্যসেবা বিভাগের অতিরিক্ত সচিব এবং ‘ধুমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার নিয়ন্ত্রণ কার্যক্রম’ কর্মসূচির পরিচালক কাজী জেবুন্নেছা বেগম প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হন।

বিভাগীয় কমিশনার জিএসএম জাফরউল্লাহ সভাপতিত্ব করেন। বিশেষ অতিথি ছিলেন জাতীয় তামাক নিয়ন্ত্রন সেলের সমন্বয়কারী হোসেন আলী খন্দকার। অনুষ্ঠানে ঢাকা মেডিকেল কলেজের অধ্যাপক ডা. সাকিল আহম্মদ মূল প্রবন্ধ উপস্থাপন করেন। প্যানেল আলোচক ছিলেন পুলিশের রাজশাহী রেঞ্জের উপমহাপরিদর্শক (ডিআইজি) আবদুল বাতেন।

সেমিনারে বক্তারা তামাক উৎপাদনে কৃষকদের নিরুৎসাহিত করতে সরকারী উদ্যোগ জোরদার করা, তামাকজাত দ্রব্য ব্যবহার নিয়ন্ত্রন আইনের যথাযথ প্রয়োগ নিশ্চিত করা এবং তামাক বিরোধী জনসচেতনতা বাড়ানোর প্রতি গুরুত্ব আরোপ করেন। সেমিনারে রাজশাহী বিভাগীয় পর্যায়ের সরকারী দপ্তরের দপ্তর প্রধান, সাংবাদিক এবং সুশীল সমাজের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।