ঢাকা | ফেব্রুয়ারী ২৮, ২০২৪ - ১২:১২ অপরাহ্ন

সীতাকুণ্ডের আগুন নিয়ন্ত্রণে, আর ঝুঁকি নেই: সেনাবাহিনী

  • আপডেট: Tuesday, June 7, 2022 - 1:22 pm

অনলাইন ডেস্ক: চট্টগ্রামের সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোর আগুন নিয়ন্ত্রণে এসেছে বলে জানিয়েছেন সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশনের ১৮ ব্রিগেডের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আরিফুল ইসলাম।

আগুন লাগার ৬১ ঘণ্টা পর মঙ্গলবার বেলা ১১টার দিকে ডিপোর ফটকে সাংবাদিকদের ব্রিফিংকালে এ কথা বলেন আরিফুল ইসলাম। ডিপোতে নতুন করে আর কোনো বিস্ফোরণের ঝুঁকি নেই বলেও জানিয়েছেন তিনি।

ডিপোতে ভয়াবহ আগুন-বিস্ফোরণের ঘটনায় গত রোববার থেকে ফায়ার সার্ভিসকে সহায়তা করে আসছে সেনাবাহিনী। আরিফুল ইসলাম বলেন, এখন আমরা ক্ষয়ক্ষতি ও দূষণ নিয়ন্ত্রণে কাজ করছি। কিছু কনটেইনার ডিপোতে এলোমেলোভাবে পড়ে আছে। কিছু রাসায়নিক কনটেইনার শনাক্ত করা হয়েছে।

তবে কী পরিমাণ রাসায়নিক কনটেইনার ডিপোতে আছে, তা এখনও নিশ্চিত নন বলে জানান আরিফুল ইসলাম। ঢাকা থেকে একটা বিশেষজ্ঞ দল এসে ডিপোতে কাজ করছে বলে জানান তিনি।

গত শনিবার রাতে বিএম কনটেইনার ডিপোতে আগুনের পর বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে ফায়ার সার্ভিসের সদস্যসহ এ পর্যন্ত ৪১ জন নিহত হয়েছেন। যদিও চট্টগ্রাম জেলা প্রশাসন ও স্থানীয় সিভিল সার্জনের কার্যালয় প্রথমে বলেছিল ৪৯ জন। এদিকে আরও দুইজনের মরদেহ উদ্ধার করা হয়েছে বলে জানা গেছে।

এ ঘটনায় আহত হয়েছেন ফায়ার সার্ভিস, পুলিশ সদস্য, ডিপোর কর্মকর্তা-কর্মচারী, শ্রমিকসহ দুই শতাধিক।

সোনালী/জেআর