ঢাকা | এপ্রিল ২৩, ২০২৪ - ২:৪৭ অপরাহ্ন

যুক্তরাষ্ট্রে ৩ বন্দুক হামলায় নিহত ৯

  • আপডেট: Monday, June 6, 2022 - 1:15 pm

অনলাইন ডেস্ক:  যুক্তরাষ্ট্রে তিনটি শহরে বন্দুক হামলার ঘটনায় অন্তত ৯ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও দুই ডজনের বেশি মানুষ।

স্থানীয় সময় শনিবার রাত এবং রোববার সকালে এসব ঘটনা ঘটে। খবর আলজাজিরার।

পুলিশ জানায়, ফিলাডেলফিয়ায় শনিবার রাতে দুইজনের মধ্যে দ্বন্দ্ব বন্দুকযুদ্ধে রূপ নেয়। পরে তাদের ছোড়া গুলিতে বার ও রেস্তোরাঁ থাকা তিনজন নিহত হন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ১২ জন।

পুলিশের দেওয়া তথ্য অনুযায়ী, একইরকম ঘটনা ঘটেছে টেনেসি রাজ্যের চ্যাটানুগায়। সেখানে মধ্যরাতের পরের ওই ঘটনায় নিহত হয়েছেন তিনজন, আহত হয়েছেন ১৪ জন।

ডব্লিউইওয়াইআই টিভি পুলিশ এক বিবৃতির বরাতে জানায়, স্থানীয় সময় রোববার সকালে মিশিগানের সাগিনাউয়ে বন্দুক হামলার ঘটনায় তিনজন নিহত হয়েছেন এবং আহত হয়েছেন দুই জন।

পুলিশ জানায়, প্রথম দুটিতে ভুক্তভোগীদের সঙ্গে হামলার ঘটনার কোনো সম্পৃক্ততা ছিল না। কিন্তু মিশিগানের হতাহত পাঁচজনই ঘটনার সঙ্গে জড়িত।

সাম্প্রতিক সময়ে যুক্তরাষ্ট্রে বন্দুক হামলার ঘটনা বেড়েই চলেছে। নিউ ইয়র্কের এক হামলায় কয়দিন আগে ১০ জন কৃষ্ণাঙ্গ নিহত হন। এর পর টেক্সাসে বন্দুক হামলায় নিহত হয় ১৯ শিশু ও দুই শিক্ষক। পরে ওকলাহোমায় হামলায় দুই চিকিৎসক, একজন রিসিপসনিস্ট ও এক রোগী নিহত হয়েছেন। সর্বশেষ বৃহস্পতিবার আইওয়া রাজ্যে এক বন্দুকধারীর হামলায় দুই নারী নিহত হয়েছেন।