ঢাকা | জুলাই ২০, ২০২৪ - ৮:০৮ পূর্বাহ্ন

গাফিলতি থাকলে বিচার হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

  • আপডেট: Monday, June 6, 2022 - 6:54 pm

 

অনলাইন ডেস্ক: চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে আগুন লাগার পর দফায় দফায় বিস্ফোরণের ঘটনায় কারও অবহেলা কিংবা গাফিলতি থাকলে তদন্ত সাপেক্ষে তাদের বিচারের মুখোমুখি করা হবে বলে প্রতিশ্রুতি দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

সোমবার আহতদের দেখতে এসে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে সাংবাদিকদের এই কথা বলেন মন্ত্রী।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা কোনো অপরাধকে দায়মুক্তি দিইনি। যে অপরাধ করেছে আইন অনুযায়ী তার বিচার হবে। এখানে যে ঘটনাটা ঘটেছে সেটার বিচার হবে। তদন্ত হচ্ছে, আইন অনুযায়ী বিচার হবে।

মন্ত্রী বলেন, অবহেলা বা দায় থাকলে কাউকে ছাড় দেয়া হবে না। সে যতবড় শক্তিশালী হোক না কেন। কেউ আইনের ঊর্ধ্বে নয়।

এর আগে দুপুরে ২টার দিকে সীতাকুণ্ডের সোনাইছড়ি ইউনিয়নে বিএম কনটেইনার ডিপো পরিদর্শন করেন তিনি। এসময় সেনা, নৌবাহিনী ও ফায়ার সার্ভিসের কর্মকর্তাদের সঙ্গে ঘটনার বিষয়ে কথা বলেন তিনি।

উল্লেখ্য, শনিবার রাতে সীতাকুণ্ডের সোনাইছড়ি ইউনিয়নে কদমরসুল এলাকায় বিএম ডিপোতে ভয়াবহ আগুনের পর বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে ৪১ জনের মৃত্যু হয়েছে এবং শতাধিক মানুষ দগ্ধ হয়ে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন।

এ অগ্নিকাণ্ড ও বিস্ফোরণের ঘটনায় মরদেহের পরিচয় শনাক্ত করতে ডিএনএ পরীক্ষার জন্য নমুনা সংগ্রহে কাজ শুরু করেছে অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। সোমবার সকাল ৮টা থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ইমারজেন্সি কেয়ারের সামনে নমুনা সংগ্রহ শুরু হয়।