ঢাকা | এপ্রিল ১৫, ২০২৪ - ৬:৪০ পূর্বাহ্ন

রাবিতে সাংবাদিকদের অবস্থান কর্মসূচি

  • আপডেট: Sunday, June 5, 2022 - 9:38 pm

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) সাংবাদিককে মারধরের ঘটনায় জড়িতদের বিচারের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করছেন বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকরা।  রোববার বেলা সাড়ে ১১টা থেকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ভবনের সামনে তারা এ কর্মসূচি পালন করছেন।

অবস্থান কর্মসূচি থেকে সাংবাদিকরা ৩দফা দাবি জানান। তাদের দাবিগুলো হলো এ ঘটনায় জড়িত গিয়াসউদ্দিন কাজলকে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করতে হবে। এ ঘটনার তদন্তে গাফিলতির কারণে মাদার বখশ হলের প্রাধ্যক্ষ শামীম হোসেনকে অপসারণ করতে হবে এবং আবাসিক হলগুলোতে শিক্ষার্থী নির্যাতন বন্ধে আইন পাশ করতে হবে।

এর আগে সাংবাদিকরা বিশ্ববিদ্যালয়ের পরিবহন মার্কেট থেকে একটি মৌন মিছিল নিয়ে বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করেন। পরে সাংবাদিকরা উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নেন। প্রায় ঘণ্টাখানেক সেখানে অবস্থানের পর সাংবাদিকরা বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে অবস্থান নেন। এক পর্যাযে তারা প্রশাসন ভবনে তালা ঝুলিয়ে দেয়। পরবর্তীতে উপাচার্য সাংবাদিকদের আলোচনা বসার প্রস্তাব দিলে সাংবাদিকরা প্রশাসন ভবন ছেড়ে দিয়ে উপাচার্যের কনফারেন্স রুমে যায়। সেখানে ঘন্টাব্যাপী বৈঠক শেষে উপাচার্যের আশ্বাসে সাংবাদিকরা আন্দোলন স্থগিত করে।

উল্লেখ্য, গত ২৯ মে বিশ্ববিদ্যালয়ের মাদার বখস হলের টিভি রুমে খেলা দেখার সময় বাইরে গিয়ে সিগারেট খাইতে বলায় বিডি মর্নিংয়ের রাবি প্রতিনিধি মো. শাহাবুদ্দিন ইসলামকে মারধর করে হল শাখা ছাত্রলীগের সহ-সভাপতি গিয়াসউদ্দিন কাজল। এ ঘটনার বিচারের জন্য একটি তদন্ত কমিটি গঠন করে ‘অতি সত্বর’ প্রতিবেদন জমা দিতে বলা হলেও সেই কমিটি এখনো তদন্ত শুরু করেনি।