ঢাকা | জুলাই ১৭, ২০২৪ - ৬:৫৫ অপরাহ্ন

রোহিঙ্গাদের জঙ্গিবাদ শেখাচ্ছে জামায়াত: শাহরিয়ার কবির

  • আপডেট: Saturday, June 4, 2022 - 11:06 pm

স্টাফ রিপোর্টার: কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্পে রোহিঙ্গাদের জঙ্গিবাদ শেখানো হচ্ছে বলে অভিযোগ করেছেন একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবির। তিনি বলেছেন, জামায়াতে ইসলামীর শতাধিক এনজিও রোহিঙ্গা ক্যাম্পে রোহিঙ্গাদের জঙ্গিবাদে উদ্বুদ্ধ করছে।

শনিবার বিকালে রাজশাহীতে ‘রোহিঙ্গা সংকট এবং বাংলাদেশের জাতীয় নিরাপত্তা’ শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। রাজশাহী নগরীর শাহমখদুম কলেজ মিলনায়তনে নির্মূল কমিটির জেলা ও মহানগর এর আয়োজন করে।

শাহরিয়ার কবির বলেন, ‘রোহিঙ্গা ক্যাম্পে জামায়াতের শতাধিক এনজিও রোহিঙ্গাদের জঙ্গিবাদ শেখাচ্ছে। তাদের জেহাদ শেখানো হচ্ছে। তারা বাংলাদেশ ও মিয়ানমারের একটা অংশ দখল করে স্বাধীন মুসলিম দেশ হিসেবে প্রতিষ্ঠার নীল নকশা করছে।’

তিনি বলেন, ‘আমরা রোহিঙ্গা ক্যাম্পে স্কুল করতে চাইলাম। এনজিওগুলো বলল- রোহিঙ্গারা জাতিগতভাবে মাদ্রাসা শিক্ষা গ্রহণ করে। মাদ্রাসা ছাড়া স্কুল করা ঠিক হবে না। আমাদের স্কুল করতে দিল না। সরকার এসব এনজিওকে শনাক্ত করে। তাদের কার্যক্রম নিষিদ্ধ করে। কিন্তু আবার তারা নাম পরিবর্তন করে কার্যক্রম শুরু করে। একটা এনজিও তো সাতবার নাম পরিবর্তন করে রোহিঙ্গা ক্যাম্পে কার্যক্রম চালাচ্ছে। এসব এনজিও’র বিরুদ্ধে কঠোর ব্যবস্থা সরকার না নিলে পরে পস্তাতে হবে।’

সভায় স্বাগত বক্তব্য দেন একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির রাজশাহী মহানগরের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক ড. সুজিত সরকার। জেলার সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাহজাহান আলী বরজাহানের সভাপতিত্বে সভায় সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন- নির্মূল কমিটির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক কাজী মুকুল, বঙ্গবন্ধু পরিষদের রাজশাহী মহানগর শাখার সাধারণ সম্পাদক আরিফুল হক কুমার, সম্মিলিত সাংস্কৃতিক জোটের রাজশাহীর সাধারণ সম্পাদক দিলীপ কুমার ঘোষ ও সাবেক ছাত্রনেতা শফিকুজ্জামান শফিক। সঞ্চালনা করেন ছাত্রনেতা তামিম শিরাজী।