ঢাকা | এপ্রিল ১৬, ২০২৪ - ৮:১৩ পূর্বাহ্ন

রুয়েটে সিএসই ফেস্ট অনুষ্ঠিত

  • আপডেট: Saturday, June 4, 2022 - 9:54 pm

প্রেস বিজ্ঞপ্তি: রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) কম্পিউটার সায়েন্স ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের উদ্যোগে দিনব্যাপী সিএসই ফেস্ট-২০২২ অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে রুয়েট কেন্দ্রীয় অডিটোরিয়ামে এর উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম সেখ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিএসই বিভাগের প্রধান অধ্যাপক ড. মো. আল মামুন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম মন্ডল ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. সেলিম হোসেন।

উপস্থিত ছিলেন গবেষণা ও সম্প্রসারণ পরিচালক অধ্যাপক ড. মো. ফারুক হোসেন, ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মো. রবিউল আওয়াল, কেন্দ্রীয় কম্পিউটার সেন্টার প্রশাসক অধ্যাপক ড. মো. আলী হোসেনসহ বিভিন্ন বিভাগের পরিচালক এবং বিভাগ ও শাখা প্রধানবৃন্দ।

দেশের অন্যতম টেক কার্নিভাল রুয়েট সিএসই ফেস্টের চূড়ান্ত প্রতিযোগিতায় অংশ নেওয়ার জন্য প্রাথমিক পর্যায়ে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের প্রায় ৭০০ শিক্ষার্থীকে নির্বাাচিত করা হয়। এই প্রতিযোগিতায় অংশ নেওয়ার জন্য দেশের ৭০টি বিশ্ববিদ্যালয়ের দুই হাজারেরও বেশী মেধাবী শিক্ষার্থীরা নিবন্ধন করেন। অংশগ্রহণকারীদের প্রকল্প ও আইডিয়ার ভিত্তিতে বিচারকগণ প্রায় ৭০০ শিক্ষার্থীকে চূড়ান্ত প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য নির্বাচিত করেন।

এ বছর সিএসই ফেস্টে আন্তঃবিশ্ববিদ্যালয় প্রোগ্রামিং কনটেস্ট, টেক প্রোজেক্ট, আইডিয়া/পোস্টার কনটেস্ট, লাইন ফলোয়ার রোবট মেকিং, গেমিং কনটেস্ট, টেক ফটো প্রদর্শন, কুইজ প্রতিযোগিতা এবং আইইইই এর সাথে কর্মশালা অনুষ্ঠিত হয়। বিকালে এর সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সেখানে বিভিন্ন সেগমেন্টে বিজয়ী শিক্ষার্থীদের পুরস্কৃত করা হয়।