ঢাকা | এপ্রিল ২৪, ২০২৪ - ২:৪৪ পূর্বাহ্ন

মাদরাসা থেকে পালাতে দোতলা থেকে শিক্ষার্থীর লাফ

  • আপডেট: Saturday, June 4, 2022 - 9:40 pm

 

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে মাদরাসা থেকে পালাতে দোতলা থেকে লাফ দিয়ে এক শিশু শিক্ষার্থী আহত হয়েছে। শনিবার সকালে নগরীর ভাটাপাড়া এলাকায় তাহফিজুল কুরআন নূরানী কিন্ডার গার্টেন নামের একটি মহিলা মাদরাসায় এ ঘটনা ঘটে। আহত শিক্ষার্থীর নাম হালিমা খাতুন (৯)। সে নগরীর শ্রীরামপুর এলাকার মো. বাদশার মেয়ে।

নগরীর রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর আলম এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, চার বছর ধরে এই হাফেজিয়া মাদরাসায় পড়শোনা করে হালিমা। কিন্তু সে এখানে পড়তে চায় না। কিছু দিন আগে সে বাড়ি চলে গিয়েছিল। ১০-১২ দিন আগে মেয়েটিকে তার মা আবার রেখে যায়।

মাদরাসায় গেট বন্ধ থাকে বলে কেউ পালিয়ে যেতে পারে না। এ কারণে শনিবার সকালে হালিমা দোতলা থেকে নিচে লাফ দেয়। এতে সে কিছুটা আহত হয়েছে। পরে মেয়েটির বাবা তাকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করেছেন।

ওসি জানান, ঘটনার পর তিনি নিজেই মাদরাসায় গিয়েছিলেন। শিক্ষার্থীদের নির্যাতন করা হয় বলে কেউ স্বীকার করেনি। হালিমার পরিবারের পক্ষ থেকেও এ ব্যাপারে কোন অভিযোগ নেই। ছোট বাচ্চা মুখস্থ করার চাপ নিতে না পেরে পালানোর চেষ্টা করে বলে ওসি জানান।