ঢাকা | এপ্রিল ১৫, ২০২৪ - ৬:০২ পূর্বাহ্ন

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির প্রতিবাদে বিভিন্ন উপজেলায় আ’লীগের মিছিল ও সমাবেশ

  • আপডেট: Saturday, June 4, 2022 - 11:02 pm

সোনালী ডেস্ক: বিএনপি ও স্বাধীনতা বিরোধীদের উস্কানিমূলক স্লোগান এবং প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গতকাল শনিবার বিভিন্ন জেলা-উপজেলায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে আওয়ামীলীগ।

তানোর
তানোর প্রতিনিধি জানান, প্রধানমন্ত্রীকে প্রাণনাশের হুমকির প্রতিবাদে তানোর উপজেলা যুবলীগের উদ্যোগে বিক্ষোভ মিছিল সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। তানোর গোল্লাপাড়া বাজারস্থ আ’লীগ দলীয় কার্যালয় থেকে মিছিলটি বের হয়ে প্রধান প্রধান সড়ক পদক্ষিন শেষে উপজেলা পরিষদ চত্বরে এসে শেষ হয়।
উক্ত প্রতিবাদ মিছিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক আলহাজ ওমর ফারুক চৌধুরী (এমপি)। তানোর উপজেলা যুবলীগ সভাপতি ও তানোর উপজেলা পরিষদ চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়নার সভাপতিত্বে অনুষ্ঠিত মিছিল সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তানোর উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক জুবায়ের হোসেন। এসময় তানোর উপজেলার বিভিন্ন এলাকার আ’লীগ নেত-কর্মিসহ ৭ টি ইউনিয়ন ও ২ টি পৌরসভার যুবলীগ নেতা কর্মি ও সমর্থকরা উপস্থিত ছিলেন।

লালপুর
লালপুর( নাটোর) প্রতিনিধি জানান, প্রধানমন্ত্রীকে হত্যার হুমকিসহ কটূক্তিপূর্ণ ও অশালীন কথা বলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছে আওয়ামীলীগের দুই অংশের নেতাকর্মীরা। শনিবার বিকেলে বিক্ষোভ মিছিল শেষে গোপালপুর কড়ইতলা চত্বরে প্রতিবাদ সভা করেছে উপজেলা আওয়ামীলীগের একাংশের নেতাকর্মীরা। এসময় বক্তব্য রাখেন নাটোর-১লালপুর- বাগাতিপাড়া আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল, সাবেক সংসদ সদস্য শহীদ মমতাজ উদ্দিনের ছেলে শামীম আহমেদ সাগর, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এস্কেন্দার মির্জা, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম, মহিলা বিষয়ক সম্পাদক কাজী আছিয়া জয়নুল বেনু, গোপালপুর পৌরসভা আওয়ামীলীগের একাংশের সাধারণ সম্পাদক রোকুনুল লুলু, লালপুর সদর ইউনিয়ন আওয়ামীলীগের একাংশের সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম বাঘা প্রমুখ। অন্যদিকে একই সময় বিক্ষোভ মিছিল শেষে লালপুর ত্রিমোহনী চত্বরে প্রতিবাদ সভা করেছে উপজেলা আওয়ামীলীগ। এসময় বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য এ্যাড: আবুল কালাম আজাদ, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আফতাব হোসেন ঝুলফু, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান ইসাহাক আলী প্রমুখ

মান্দা
মান্দা (নওগাঁ) প্রতিনিধি জানান, প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি ও প্রাণনাশের হুমকির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে মান্দা উপজেলা আওয়ামী লীগ। এ উপলক্ষে দলীয় কার্যালয় থেকে একটি মিছিল বের হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে প্রসাদপুর বাজারের চৌরাস্তার মোড়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি নাজিম উদ্দিন মণ্ডলের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে টেলিকনফারেন্সে প্রধান অতিথির বক্তব্য দেন এমপি ইমাজ উদ্দিন প্রামাণিক।
সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এমদাদুল হক মোল্লা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাড. নাহিদ মোর্শেদ বাবু, সদস্য মুক্তিযোদ্ধা অ্যাড. আব্দুল মান্নান, সহসভাপতি অধ্যাপক আবুল কালাম আজাদ ও মির্জা মাহবুব বাচ্চু, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, সাংগঠনিক সম্পাদক আবু বক্কর সিদ্দিক, উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহফুজা মোর্শেদ, উপজেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি খালেদ মোশারফ, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক নওসাদ আলী, উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক কাজল দেওয়ান, উপজেলা যুবমহিলা লীগের সভাপতি মাহবুবা সিদ্দিকা রুমা, উপজেলা ছাত্রলীগের সভাপতি মোজাদ্দিদ আল হাবীব মারুফ প্রমূখ।

পোরশা
পোরশা (নওগাঁ) প্রতিনিধি জানান, প্রধানমন্ত্রীকে হত্যার হুমকীর প্রতিবাদে নওগাঁর পোরশায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার উপজেলা আওয়ামী যুবলীগের উদ্যোগে আয়োজিত বিক্ষোভ মিছিল ও সমাবেশে নেতৃত্বদেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি আনোয়ারুল ইসলাম। বিক্ষোভ মিছিলটি উপজেলা সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে নিতপুর আওয়ামীলীগ দলীয় কার্যালয় প্রাঙ্গনে শেষ হয়। পরে এক সমাবেশে বক্তব্য রাখেন সহ-সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ শাহ্ মঞ্জুর মোরশেদ চৌধুরী, সাধারন সম্পাদক মোফাজ্জল হোসেন। এসময় উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান কাজীবুল ইসলাম, যুবলীগ ভারপ্রাপ্ত সভাপতি রবিউল ইসলাম, সাধারন সম্পাদক মাহমুদুল হাসান খোকন, নিতপুর ইউপি চেয়ারম্যান ও সংশ্লিষ্ট ইউপি আওয়ামীলীগের সভাপতি এনামুল হক, সাধারন সম্পাদক হাবিবুর রহমান হাবিব সহ আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।

চাঁপাইনবাবগঞ্জ
চাঁপাইনবাবগঞ্জ ব্যুরো জানায়, বিএনপি ও স্বাধীনতা বিরোধীদের উস্কানিমূলক স্লোগান এবং শেখ হাসিনাকে মৃত্যুর হুমকির প্রতিবাদে চাঁপাইনবাবগঞ্জে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে আওয়ামীলীগ। শনিবার সকালে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জেলা আওয়ামীলীগের আয়োজনে এই বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে চাঁপাইনবাবগঞ্জ আওয়ামী লীগের উপজেলা, পৌর ও ছাত্রলীগসহ বিভিন্ন অঙ্গসংগঠণের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।
এর আগে সকালে জেলা আওয়ামীলীগ কার্যালয় থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে দলটির নেতা-কর্মীরা। বিক্ষোভ মিছিলটি জেলা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে শহরের বঙ্গবন্ধু মুক্ত মঞ্চে এসে সমাবেশে মিলিত হয়।
জেলা আওয়ামীলীগের সভাপতি মুহা. জিয়াউর রহমানের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন চাঁপাইনবাবগঞ্জ-০১ আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহম্মেদ শিমুল, জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক আরিফুর রেজা ইমন, পৌর মেয়র মোখলেসুর রহমান, পৌর আওয়ামীলীগের সভাপতি আব্দুল জলিলসহ আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা।

সিরাজগঞ্জ
সিরাজগঞ্জ প্রতিনিধি জানান, সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের আয়োজনে প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়েছে। শনিবার শহরের এসএস রোডস্থ জেলা আওয়ামীলীগ কার্যালয়ের সামনে থেকে সিরাজগঞ্জ কামারখন্দ আসনের সংসদ সদস্য অধ্যাপক ডাক্তার হাবিবে মিল্লাত মুন্না এর নেতৃত্বে বিক্ষোভ মিছিল শহর প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। মিছিল পূর্ব জেলা আওয়ামীলীগ কার্যালয়ের সামনে সংগঠনের সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদারের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি আবু ইউসুফ সূর্য, এ্যাডভোকেট আব্দুর রহমান, পৌর আওয়ামীলেিগর সভাপতি মোঃ হেলাল উদ্দিন প্রমূখ। আলোচনা সভা সঞ্চালনা করেন জেলা আওয়ামীলীগের সাবেক উপদপ্তর সম্পাদক এহসান। এসময় উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ রিয়াজ উদ্দিন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাডভোকেট আব্দুল হাকিম, সাধারণ সম্পাদক নুরুল ইসলাম সজল। এসময় আওয়ামীলীগের সকল অংগ সহযোগি সংগঠনের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

ধামইরহাট
ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি জানান, ধামইরহাটে উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের উদ্যোগে প্রধানমন্ত্রীকে প্রাণ নাশের হুমকি ও দেশব্যাপী বিএনপি জামাত ও স্বাধীনতা বিরোধী চক্রের অপরাজনীতির বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি সাবুবুর রহমান সাবুর সভাপতিত্বে ও সম্পাদক জাভেদ নওরোজ আলমলীগের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি দেলদার হোসেন। সমাবেশে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবকলীগের ডিজিটাল আর্কাইল ও পাঠাগার বিষয়ক সম্পাদক প্রিন্সিপাল এম এ হান্নান, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যাপক মো. শহীদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান সোহেল রানা, সাংগঠনিক সম্পাদক শাহজাহান আলী, যুবলীগ সভাপতি জাবিদ হোসেন মৃদ্যু প্রমুখ উপস্থিত ছিলেন। পরে টিএন্ডটি মোড় থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে দলীয় কার্যালয়ের সামনে এসে সমাপ্ত হয়।