ঢাকা | ফেব্রুয়ারী ২৬, ২০২৪ - ১২:০১ পূর্বাহ্ন

রাবির হল থেকে শিক্ষার্থীকে বের করে দেওয়ার অভিযোগ

  • আপডেট: Friday, June 3, 2022 - 9:23 pm

 

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদ শামসুজ্জোহা হল থেকে এক আবাসিক শিক্ষার্থীকে হলের সিট থেকে নামিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে হল শাখা ছাত্রলীগের বিরুদ্ধে। গত বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে হলের ২১৪ নং রুম থেকে তার বিছানাপত্র বারান্দায় বের করে দেওয়া হয়।

ভুক্তভোগী মো. শরিফুল ইসলাম পদার্থ বিজ্ঞান বিভাগের ১৮-১৯ বর্ষের শিক্ষার্থী। তিনি শহীদ শামসুজ্জোহা হলের ২১৪ নম্বর রুমের আবাসিক শিক্ষার্থী। ভুক্তভোগীর অভিযোগ, শহীদ শামসুজ্জোহা হল শাখা ছাত্রলীগের সভাপতি চিরন্তন চন্দের অনুসারীরা তাকে সিট থেকে নামিয়ে দিয়েছে।

এ বিষয়ে ভুক্তভোগী শিক্ষার্থী বলেন, দীর্ঘ এক বছর আগে হলের সিট পেয়েছি। গত বুধবার আমার বরাদ্দকৃত সিটে উঠেছি। কিন্তু সেদিন রাত ২টায় আমাকে ছাত্রলীগের সোহাগ, রনিসহ আরও কয়েকজন এসে হুমকি দেয়। পরে বৃহস্পতিবার রাত ১০টার পরে তারা আমার রুম থেকে বিছানাপত্র বারান্দায় ফেলে দেয়।

জোহা হল শাখা ছাত্রলীগের সভাপতি চিরন্তন চন্দ অভিযোগের বিষয়টি অস্বীকার করে বলেন, আমি এ ঘটনার সাথে জড়িত নই। আমি দুইদিন বাইরে ছিলাম। এ বিষয়ে হল প্রশাসন ভালো জানেন।

শহীদ শামসুজ্জোহা হল প্রাধ্যক্ষ মো. একরামুল ইসলাম বলেন, আমরা তাকে আনুষ্ঠানিকভাবে সিট দিয়েছি। আজকের মধ্যে তাকে সিটে তুলে দেওয়া হবে। বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা তারেক নুর বলেন, বিষয়টা জানতাম না। খোঁজ খবর নিয়ে ব্যবস্থা নিচ্ছি।