ঢাকা | সেপ্টেম্বর ৮, ২০২৪ - ৫:৪৩ পূর্বাহ্ন

প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্ভাবনী উদ্যোগ বিষয়ক কর্মশালা

  • আপডেট: Thursday, June 2, 2022 - 9:49 pm

স্টাফ রিপোর্টার: প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্ভাবনী উদ্যোগ বিষয়ে রাজশাহীতে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে এ আয়োজন করে বিভাগীয় প্রশাসন। প্রধানমন্ত্রীর কার্যালয়ের জিআইইউ ইউনিট এতে সহায়তা করে।

কর্মশালায় প্রধান অতিথি ছিলেন পানিসম্পদ মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব কবির বিন আনোয়ার। বিভাগীয় কমিশনার জিএসএম জাফরউল্লাহ এতে সভাপতিত্ব করেন। রাজশাহী বিভাগের স্থানীয় সরকার শাখার উপপরিচালক ড. চিত্রলেখা নাজনীনের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন ও আইসিটি) এএনএম মঈনুল ইসলাম।

অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের গভরন্যান্স ইনোভেশন ইউনিট (জিআইইউ) মহাপরিচালক ড. মো. আব্দুল লতিফ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশের রাজশাহী রেঞ্জের উপমহাপরিদর্শক (ডিআইজি) মো. আব্দুল বাতেন, জেলা প্রশাসক আব্দুল জলিল ও রাজশাহী নগর পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার মো. মজিদ আলী।

কর্মশালায় অতিথিরা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্ভাবনী উদ্যোগের মাধ্যমে দেশ এগিয়ে যাচ্ছে। এই উদ্ভাবনী উদ্যোগগুলো একটির সাথে অন্যটির মিল রেখে তৈরি করা হয়েছে যা দেশের সকল আর্থ-সামাজিক উন্নয়নে কাজ করবে। বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে যেভাবে কাজ করে যাচ্ছেন তার ধারাবাহিকতা যদি থাকে তাহলে ২০৪১ সালে বাংলাদেশ একটি উন্নত রাষ্ট্র হিসেবে এই পৃথিবীর মানচিত্রে সুপ্রতিষ্ঠিত হবে।

কর্মশালায় সবার জন্য বিদ্যুৎ, বিনিয়োগ বিকাশ, সামাজিক নিরাপত্তা কর্মসূচি, পরিবেশ সুরক্ষা, কমিউনিটি ক্লিনিক ও শিশুর মানসিক বিকাশ, আশ্রয়ণ প্রকল্প, নারীর ক্ষমতায়ন, শিক্ষা সহায়তা, ডিজিটাল বাংলাদেশ ও পল্লী সঞ্চয় ব্যাংক এই ১০টি উদ্ভাবনী বিষয়ে আলোচনা করা হয়। এতে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসনসহ জেলার সরকারিবেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিক ও বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।