ঢাকা | ফেব্রুয়ারী ২১, ২০২৪ - ১২:৩৩ পূর্বাহ্ন

নিয়ামতপুর ও রাণীনগরে ধান মজুদের অভিযোগে জরিমানা

  • আপডেট: Thursday, June 2, 2022 - 9:26 pm

সোনালী ডেস্ক: অবৈধভাবে ধান মজুদ রাখার অভিযোগে বৃহস্পতিবার নিয়ামতপুরে তিন ব্যবসায়ীকে ৭০ হাজার টাকা ও রাণীনগরে মিল মালিককে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

নিয়ামতপুর (নওগাঁ) প্রতিনিধি জানান, নিয়ামতপুরে অবৈধভাবে ধান মজুদ রাখার দায়ে তিন ব্যবসায়ীকে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার উপজেলার ভাবিচা ইউনিয়নের সন্তোষ পাড়া ও গাবতলি বাজার এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মুন্জুরুল আলমের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে এ জরিমানা করা হয়। ভ্রাম্যমান আদালতের অভিযানে সন্তোষ পাড়া বাজারের আবু বক্কর সিদ্দিকের গুদামে প্রায় ৫০০ টন ধান মজুদ রাখার অপরাধে ৫০ হাজার টাকা ও গাবতলি বাজারে অতিরিক্ত ধান মজুদ রাখার দায়ে ধান ব্যবসায়ী রাজুকে ১০ হাজার এবং ওয়াহেদ আলীকে আরও ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় উপস্থিত ছিলেন উপজেলা খাদ্য নিয়ন্ত্রক দপ্তরের পরিদর্শক মোয়াজ্জেম হোসেন ও থানা পুলিশ।

উপজেলা সহকারী কমিশনার ভূমি বলেন, সারাদেশে চলমান অভিযানের অংশ হিসেবে নিয়ামতপুর উপজেলায় এ অভিযান পরিচালনা করা হয়েছে। অবৈধভাবে মজুদকৃত প্রতিটি গুদামে এ অভিযান পরিচালনা করা হবে বলে জানান তিনি।

রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি জানান, নওগাঁর রাণীনগরে অতিরিক্ত ধান মজুদের দায়ে মুকুল হোসেন সাখিদার নামে এক মিল মালিকের ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। উপজেলার কুজাইল বাজারে ভ্রাম্যমান আদালতের অভিযান চালিয়ে এই জরিমানা করা হয়।

আদালতের বিচারক উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: হাফিজার রহমান বলেন, ব্যবসায়ীরা ধান ক্রয় করে মজুদ করছে। এমন সংবাদের ভিত্তিতে উপজেলার কুজাইল বাজারসহ বেশ কয়েকটি ধান-চাল মিলে অভিযান পরিচালনা করা হয়। এসময় কুজাইল বাজারে মুকুল হোসেনের মুন্না-২ মিলে অভিযান পরিচালনা করা হয়।

এসময় মিলে ধারণ ক্ষমতার অধিক ধান মজুদের দায়ে অত্যাবশকীয় পণ্য নিয়ন্ত্রন আইনে মুকুল হোসেনকে ৪০হাজার টাকা জরিমানা করা এবং সর্তক করা হয়। অভিযানে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা আমিনুল কবীর ও আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন বলে জানিয়েছেন তিনি।