ঢাকা | জুলাই ২৬, ২০২৪ - ৮:০৩ পূর্বাহ্ন

শাহ আমানতে ৪ কেজির বেশি স্বর্ণসহ যাত্রী আটক

  • আপডেট: Wednesday, June 1, 2022 - 1:22 pm

অনলাইন ডেস্ক: চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে চার কেজির বেশি স্বর্ণসহ এক যাত্রীকে আটক করা হয়েছে। বুধবার সকালে উড়োজাহাজ থেকে ওই যাত্রীকে আটক করেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তারা।

আটক যাত্রীর নাম মো. সাইফুল ইসলাম। তার বাড়ি চট্টগ্রামের লোহাগাড়া উপজেলায়। তিনি সংযুক্ত আরব আমিরাতের শারজাহ থেকে এয়ার এরাবিয়ার একটি ফ্লাইটে দেশে আসেন।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর জানায়, সাইফুলের কাছে ৩ কেজি ৯৪৪ গ্রাম ওজনের সোনার বার পাওয়া যায়। এ ছাড়া তার কাছে স্বর্ণালংকারও পাওয়া যায়। সব মিলিয়ে তার কাছ থেকে চার কেজির বেশি স্বর্ণ উদ্ধার করা হয়, যার বাজারমূল্য ৩ কোটি ২০ লাখ টাকা।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর সূত্র জানায়, আজ সকালে সোয়া সাতটার পর এয়ার এরাবিয়ার একটি ফ্লাইট চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। উড়োজাহাজটি বিমানবন্দরে অবতরণের পরই শুল্ক গোয়েন্দারা সন্দেহভাজন যাত্রীকে তল্লাশি করেন। স্বর্ণবারসহ সাইফুলকে উড়োজাহাজ থেকে আটক করা হয়।

অধিদপ্তরের উপপরিচালক এ কে এম সুলতান মাহমুদ বলেন, তল্লাশির সময় যাত্রী সাইফুলের কোমরে কালো টেপে মোড়ানো অবস্থায় ৩৪টি সোনার বার পাওয়া যায়। এ ছাড়া তার কাছে স্বর্ণালংকার পাওয়া যায়। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

সোনালী/জেআর