ঢাকা | ফেব্রুয়ারী ২৯, ২০২৪ - ৩:৫৮ পূর্বাহ্ন

ট্রেনের টিটিইকে গুলি করার হুমকি দিলেন এএসআই

  • আপডেট: Wednesday, June 1, 2022 - 12:39 pm

অনলাইন ডেস্ক: পাবনার ঈশ্বরদী রেলওয়ে থানা পুলিশের এক সহকারী উপ-পরিদর্শকের (এএসআই) বিরুদ্ধে ট্রেনের টিকিট পরীক্ষক (টিটিই) আব্দুল আলীম মিঠু কে গুলি করে খুলি উড়িয়ে দেয়ার অভিযোগ উঠেছে।

মঙ্গলবার (৩১ মে) দুপুর ২টা ৪৫ মিনিটে খুলনা থেকে ঢাকাগামী আন্তঃনগর চিত্রা এক্সপ্রেস ট্রেনে এ ঘটনা ঘটে। ঢাকাগামী চিত্রা এক্সপ্রেস ট্রেনে ঈশ্বরদী রেলওয়ে স্টেশন থেকে দায়িত্ব পালন শুরু করেন টিটিই আব্দুল আলীম মিঠু। ট্রেনটি দুপুর ২টা ৪৫ মিনিটে বড়ালব্রীজ-জামতৈল স্টেশনের মাঝামাঝি যাত্রাপথে ট্রেনের গার্ড ইকবাল মাহমুদকে সঙ্গে নিয়ে যাত্রীদের টিকিট পরীক্ষা করছিলেন টিটিই মিঠু। এসময় ট্রেনে বসে থাকা ৮জন যাত্রীর টিকিট আছে কিনা জানতে চাইলে পুলিশের এএসআই রোমেন মিয়াসহ ওই ট্রেনের দায়িত্বরত পুলিশ সদস্যরা ওসব যাত্রীদের নিজেদের লোক দাবি করেন। একই সঙ্গে টিকিট কাটতে বাধা দেন। এরপর টিটিই মিঠু তাদের টিকিট কাটতে বললে তাকে গুলি করার হুমকি দেন এএসআই রোমেন। এসময় তারা টিটিইকে গ্রেফতারের হুমকি দিয়ে হ্যান্ডকাপ পরানোর চেষ্টা করেন।

টিটিই আব্দুল আলীম মিঠু বলেন, বিনা টিকিটের আটজন যাত্রীকে জরিমানা করতে গেলে এএসআই রোমেন আমাকে গুলি করার হুমকি দেন এবং গ্রেপ্তার করার চেষ্টা করেন।

অভিযুক্ত সহকারী উপ-পরিদর্শক (এএসআই) রোমেন মিয়া বলেন, ট্রেনে গার্ড ও টিটিই আমাদের সঙ্গে খারাপ আচরণ করেছে। টিটিই তাকে ‘শালা’ বলে গালি দেন। গুলি করার হুমকির কথাটি সত্য নয়। তবে তাদের সঙ্গে বাকবিতন্ডা হয়েছে। এ বিষয়টি পুলিশের উধ্বর্তন কর্মকর্তাদের জানাবেন বলেও জানান তিনি।

রেল বিভাগের শুদ্ধাচার পুরস্কারপ্রাপ্ত টিটিই আব্দুল আলিম মিঠু বুধবার(১ জুন)পাকশী বিভাগীয় রেল কর্তৃপক্ষের কাছে লিখিত অভিযোগ দায়ের করবেন বলে জানিয়েছেন। পুলিশের এএসআই জানিয়েছেন, তিনিও পুলিশ বিভাগের উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানাবেন ব্যাপারটি।

বুধবার সকালে টিটিই আব্দুল আলিম মিঠু জানান, মঙ্গলবার (৩১ মে) দুপুর ২টা ৪৫ মিনিটে খুলনা থেকে ঢাকাগামী আন্তঃনগর চিত্রা এক্সপ্রেস ট্রেনে দায়িত্ব পালনকালে বিনা টিকিটের যাত্রীদের জরিমানা করতে গেলে ৮জন যাত্রীকে তাদের লোক হিসেবে পরিচয় দেয়। তাদের জরিমানাসহ টিকিট করতে বললে এএসআই রোমেন মিয়া গুলি করে মাথার খুলি উড়িয়ে দিতে চেয়েছেন এবং হ্যান্ডকাপ পরিয়ে গ্রেপ্তারের চেষ্টা করেন। মঙ্গলবার পাকশী বিভাগীয় রেলের উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে মৌখিকভাবে বিষয়টি জানানো হয়েছে। আজ তিনি লিখিত অভিযোগ প্রদান করবেন বলেও জানান।

এ বিষয়ে ঈশ্বরদী রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোপাল কর্মকার বলেন, গুলি করতে চাওয়ার বিষয়টি আমি নিশ্চিত নই। তবে তাদের মধ্যে বাকবিতন্ডা হয়েছে শুনেছি। দু’পক্ষকেই থানায় ডেকেছি। আশাকরি বিষয়টি নিষ্পত্তি হয়ে যাবে।

এ বিষয়ে জানতে পাকশী বিভাগীয় রেলওয়ের ব্যবস্থাপক (ডিআরএম) শাহীদুল ইসলাম বলেন, টিটিই ও গার্ড আমাকে বিষয়টি মৌখিকভাবে জানিয়েছেন। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

সোনালী/জেআর