ঢাকা | এপ্রিল ২০, ২০২৪ - ৭:১৫ পূর্বাহ্ন

কেকে’র মাথা ও মুখে আঘাতের চিহ্ন, মামলা দায়ের

  • আপডেট: Wednesday, June 1, 2022 - 11:19 am

অনলাইন ডেস্ক: বলিউডের প্রখ্যাত গায়ক কৃষ্ণকুমার কুন্নাথ ওরফে কেকে’র মৃত্যুতে অস্বাভাবিক মৃত্যুর মামলা দায়ের করেছে কলকাতা পুলিশ। সিএমআরআই হাসপাতাল সূত্রে জানা গেছে, কেকে’র মুখে ও মাথায় আঘাতের চিহ্ন পাওয়া গেছে। এরপরেই তার সহযোগীদের অভিযোগের ভিত্তিতে কলকাতার নিউমার্কেট থানায় অস্বাভাবিক মৃত্যুর মামলা দায়ের হয়।

ইতোমধ্যে এ ঘটনার তদন্তে নেমেছে পুলিশ। মধ্য কলকাতার যে পাঁচতারকা হোটেলে তিনি ছিলেন রাতেই সেখানে পৌঁছায় পুলিশ। পুলিশ হোটেলের সিসিটিভি ফুটেজ ইতোমধ্যেই বাজেয়াপ্ত করেছে। জিজ্ঞাসাবাদ করা হচ্ছে সেখানকার স্টাফ এবং ম্যানেজারকে। তবে সহযোগীরা বলছেন, নজরুল মঞ্চ থেকেই অসুস্থ বোধ করছিলেন কেকে।

জানা গেছে, ২২০০ জনের ধারণক্ষমতার ইনডোর হলে মঙ্গলবার কনসার্টে জমায়েত হয়েছিল প্রায় সাত হাজার অনুরাগী। তাদের আটকাতে ব্যবস্থা নেয়নি ছাত্র ইউনিয়ন। পাশাপাশি ভিড়ে ঠাসা ইনডোরে ছিল না এসির ব্যবস্থাও।

এদিকে কেকে’র মৃতদেহ এখন সিএমআরআই হাসপাতালের মর্গে রয়েছে। সকাল নয়টায় নির্ধারিত সময়ে কলকাতায় এসে পৌঁছান প্রয়াত কেকে’র পরিবারের সদস্যরা। সকাল ৭টা নাগাদ মুম্বাই থেকে কলকাতার উদ্দেশে রওনা দেন তারা। এরপর দমদম বিমানবন্দরে এসে পৌঁছন কেকের স্ত্রী ও পুত্র। বিমানবন্দর থেকে তারা পৌঁছান সিএমআরআই হাসপাতালে। পরিবারের সম্মতির ভিত্তিতে আর কিছুক্ষণ পরেই সিএমআরআই থেকে ময়নাতদন্তের জন্য তার মরদেহ নেওয়া হবে এসএসকেএম হাসপাতালে। পরিবার সূত্রে জানা গেছে, এরপর মরদেহ নেওয়া হতে পারে দিল্লিতে।

কেকে’র মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। টুইট করে শোকবার্তায় তিনি বলেন, সঙ্গীতশিল্পী কেকে’র অকালপ্রয়াণে আমি গভীরভাবে শোকাহত। তাঁর গান সব বয়সের মানুষকে কার্যত এক সুতায় বেঁধে রেখেছিল।

ভারতের প্রধানমন্ত্রীর পাশাপাশি কেকে’র মৃত্যুতে শোক প্রকাশ করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তিনি এক টুইট বার্তায় লিখেছেন, কেকের মৃত্যুতে সঙ্গীত জগতে অপূরণীয় ক্ষতি হলো।

সোনালী/জেআর