ঢাকা | জুলাই ১৯, ২০২৪ - ১২:০৯ পূর্বাহ্ন

কুষ্টিয়ায় সন্ত্রাসীদের কোপে কলেজশিক্ষকের কবজি বিচ্ছিন্ন

  • আপডেট: Tuesday, May 31, 2022 - 5:00 pm

অনলাইন ডেস্ক: কুষ্টিয়ায় তোফাজ্জেল বিশ্বাস (৫২) নামের এক কলেজশিক্ষকের ডান হাতের কবজি কেটে বিচ্ছিন্ন করেছে দুর্বৃত্তরা। তার শরীরের বিভিন্ন অংশে কুপিয়ে জখমও করা হয়েছে।

মঙ্গলবার (৩১ মে) দুপুর আড়াইটার দিকে কুষ্টিয়া সদর উপজেলার জিয়ারখী ইউনিয়নের বংশীতলা নতুন ব্রিজের ওপর এ ঘটনা ঘটে।

হামলার শিকার কলেজশিক্ষক তোফাজ্জেল বিশ্বাস কুমারখালী বাঁশগ্রাম আলাউদ্দিন আহম্মেদ ডিগ্রি কলেজের অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক। তিনি ওই উপজেলার বাগুলাট ইউনিয়নের শালঘর মধুয়া এলাকার জালা বিশ্বাসের ছেলে।

স্থানীয়রা জানান, বংশীতলা নতুন ব্রিজের ওপর রাস্তার কাজে ব্যবহৃত রোলার মেশিন দাঁড়ানো ছিল। সেখানে ১০-১৫ জন সশস্ত্র সন্ত্রাসী আগে থেকেই লুকিয়ে ছিল। এ সময় অধ্যাপক তোফাজ্জেল তার নিজ বাড়ি শালঘর মধুয়া থেকে কুষ্টিয়া শহরের দিকে আসছিলেন। তিনি ব্রিজের ওপর পৌঁছালে তার ওপর হামলা চালিয়ে ডান হাতের কবজি বিচ্ছিন্ন করে দেয় সন্ত্রাসীরা। পরে শরীরের বিভিন্ন স্থানে কুপিয়ে তারা পালিয়ে যায়।

পরে স্থানীয়রা রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করেন। বিকেলে এ প্রতিবেদন লেখার সময় হাসপাতালে ওই শিক্ষকের অস্ত্রোপচার চলছিল।

শরীরে প্রচুর রক্তক্ষরণ হওয়ায় ওই শিক্ষকের অবস্থা সংকটাপন্ন বলে জানিয়েছেন চিকিৎসকরা।

আহত কলেজশিক্ষকের ছেলে হাসিফ হাসপাতালে সাংবাদিকদের জানান, এলাকায় প্রতিপক্ষ একটি গ্রুপের সঙ্গে তাদের দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। প্রতিপক্ষরাই সুযোগ পেয়ে হত্যার উদ্দেশ্যে পরিকল্পিতভাবে এ হামলা চালিয়েছে।

এ ঘটনার পর কুমারখালী উপজেলার শালঘর মধুয়া গ্রামে উত্তেজনা বিরাজ করছে। সংঘর্ষের আশংকায় ওই এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে কুমারখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান তালুকদার জানান, পূর্বশত্রুতার জেরে এ ঘটনা ঘটেছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ঘটনায় এখন পর্যন্ত কোনো মামলা হয়নি। দোষীদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে।

সোনালী/জেআর