ঢাকা | এপ্রিল ১৫, ২০২৪ - ৮:৩৮ অপরাহ্ন

রাজশাহীতে উন্নয়নবঞ্চিত শিক্ষাপ্রতিষ্ঠান খুঁজে পাওয়া যাবে না: এমপি বাদশা

  • আপডেট: Monday, May 30, 2022 - 8:50 pm

স্টাফ রিপোর্টার: রাজশাহী সিটি করপোরেশনের মধ্যে সরকারি উন্নয়ন থেকে বঞ্চিত হয়েছে এমন শিক্ষাপ্রতিষ্ঠান খুঁজে পাওয়া যাবে না বলে জানিয়েছেন শিক্ষা মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও রাজশাহী-২ আসনের এমপি ফজলে হোসেন বাদশা।

সোমবার সকালে ‘মাদ্রাসা শিক্ষা ক্ষেত্রে বর্তমান সরকারের অবদান’ শীর্ষক এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান। রাজশাহীর মদিনাতুল উলুম কামিল মাদরাসা কর্তৃপক্ষ এই মতবিনিময় সভার আয়োজন করে।

সভায় সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা বলেন, আমি নির্বাচিত হওয়ার পর থেকেই রাজশাহীকে কীভাবে শিক্ষার আলোয় আলোকিত করা যায় সে বিষয়ে বেশি গুরুত্বারোপ করেছি। কারণ আমাদের ছেলেমেয়েরা শিক্ষিত না হলে বিচার-বিশ্লেষণের যোগ্যতা হারাবে। এতে রাজশাহী পিছিয়ে পড়বে। তাদের মধ্যে শিক্ষার আলো জ্বালাতে পারলে সে আলো নিভে যাওয়ার সুযোগ নেই। আজকে পুরো রাজশাহী শহর ঘুরে দেখতে পারেন; এমন কোন শিক্ষাপ্রতিষ্ঠান খুঁজে পাওয়া যাবে না যেখানে পরিকল্পিত উন্নয়ন সাধিত করা হয়নি।

কর্মসংস্থান না থাকলে কোন উন্নয়নই কাজে আসবে না মন্তব্য করে ওয়ার্কার্স পার্টির প্রধানতম এ নেতা বলেন, রাজশাহীতে অনেক উন্নয়ন আমরা করেছি; এটি কেউ অস্বীকার করতে পারবে না। কিন্তু কর্মসংস্থানের বিষয়ে তেমন কিছু করা হয়নি এটিও সত্য! আমাদের ছেলেমেয়েরা এখানে লেখাপড়া করে কাজ না পেয়ে বাইরে চলে যাচ্ছে। আমি চাই, আমাদের ছেলেমেয়েরা এখানে লেখাপড়া করবে, এখানেই কাজ করবে। আগামীতে আমি সুযোগ পেলে সকলের সহযোগিতায় এ বিষয়ে কাজ করার দীর্ঘ পরিকল্পনা আছে।

মদিনাতুল উলুম কামিল মাদরাসার গভর্নিং বডির সহ-সভাপতি মো: শামসুদ্দীনের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন, মাদরাসার অধ্যক্ষ মোকাদ্দাসুল ইসলাম, শিক্ষক প্রতিনিধি কে.এম. সালাউদ্দীন, গভর্নিং বডির প্রতিনিধি আব্দুল করিম প্রমুখ।