ঢাকা | জুলাই ১৭, ২০২৪ - ২:২৭ পূর্বাহ্ন

বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদযাপন উপলক্ষে রাজশাহীতে সেমিনার

  • আপডেট: Monday, May 30, 2022 - 8:38 pm

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে ৪৩তম বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদযাপন উপলক্ষে বিভাগীয় পর্যায়ের সেমিনার ও শিক্ষার্থীদের অংশগ্রহণে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বেলা ১১টায় রাজশাহী কলেজ মিলনায়তনে ‘স্মার্টফোনের আসক্তি: পড়াশোনার ক্ষতি’ শীর্ষক এই সেমিনারের আয়োজন করা হয়।

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের সহযোগিতায় বিভাগীয় কমিশনারের কার্যালয় এ আয়োজন করে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার জিএসএম জাফরউল্লাহ। বিশেষ অতিথি ছিলেন পুলিশের রাজশাহী রেঞ্জের উপমহাপরিদর্শক (ডিআইজি) মো. আব্দুল বাতেন, রাজশাহী নগর পুলিশের (আরএমপি) কমিশনার মো. আবু কালাম সিদ্দিক, জেলা প্রশাসক আব্দুল জলিল ও রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহা. আব্দুল খালেক।

অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন ও আইসিটি) এএনএম মঈনুল ইসলামের সভাপতিত্বে সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন রাজশাহী কলেজের পদার্থ বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. নাজিম উদ্দিন। প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন রাজশাহী কলেজের সমাজবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আব্দুল মালেক সরকার। এ ছাড়াও নিউ গভ. কলেজের পদার্থ বিভাগের সহযোগী অধ্যাপক শিব শংকর সেন আলোচনা করেন।

পরে শিক্ষার্থীদের অংশগ্রহণে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এরপর পুরস্কার বিতরণ করা হয়।