ঢাকা | এপ্রিল ১৯, ২০২৪ - ৭:১৩ অপরাহ্ন

বদলে গেল অক্ষয়ের ‘পৃথ্বীরাজ’ ছবির নাম

  • আপডেট: Monday, May 30, 2022 - 2:01 pm

অনলাইন ডেস্ক: ফের করণি সেনার রোষের মুখে বলিউড। হুমকির জেরে আবারও বদলাতে হল ছবির নাম। এবার টার্গেট অভিনেতা অক্ষয় কুমারের আসন্ন ছবি ‘পৃথ্বীরাজ’। ছবি ঘিরে চর্চা শুরু হতেই আপত্তি তুলেছিল করণি সেনা। নামকরণ বদলাতে হবে এই দাবি নিয়ে জনস্বার্থ মামলা দায়ের করেছিল তারা। ছবির নাম না বদলালে মুক্তিতে নিষেধাজ্ঞা জারি করার আবেদন জানানো হয়েছিল করণি সেনার তরফ থেকে। সেই রোষের মুখে পড়েই প্রযোজক ও পরিচালক মিলে বদলে দিলেন ছবির নাম। অক্ষয়ের এই ছবির নাম বদলে রাখা হল ‘সম্রাট পৃথ্বীরাজ’।

সূত্রের খবর, করণি সেনার মুল অভিযোগ- অক্ষয় কুমারের ছবিতে হিন্দু সম্রাট পৃথ্বীরাজের চরিত্রকে ভুল ভাবে ফুটিয়ে তোলা হয়েছে। ছবিতে ইতিহাসের ভুল ব্যাখ্যাও রয়েছে। করণি সেনার দাবিই মেনে নিয়ে গত শুক্রবার ছবির নাম বদলে দিয়েছে প্রযোজনা সংস্থা। যশরাজ ফিল্মসের তরফ থেকে চিঠি দিয়ে করণি সেনাকে জানানো হয়েছে, তাদের আপত্তি মেনে ছবির নাম বদলে দেওয়া হল।

উল্লেখ্য, অতীতে করণি সেনার দাপটেই সঞ্জয়লীলা বাঁনশালির ছবির নাম ‘পদ্মাবতী’ থেকে ‘পদ্মাবত’ করা হয়েছিল। দীপিকা পাড়ুকোনের শুটিং চলাকালীন ফ্লোরে ঢুকেও জিনিসপত্র ভাঙচুর করে তাণ্ডব করেছিল তারা। শুধুমাত্র ছবির নামকরণ নয়, কয়েকটি দৃশ্য বদলাতে হয়ছিল তাদের চাপে।

সোনালী/জেআর