ঢাকা | এপ্রিল ২০, ২০২৪ - ৬:৩০ অপরাহ্ন

পুলিশ পরিচয় দিয়ে ধরা, জেরায় মিলল চোর চক্রের সন্ধান

  • আপডেট: Monday, May 30, 2022 - 8:45 pm

স্টাফ রিপোর্টার: পুলিশ না হয়েও গোয়েন্দা শাখার (ডিবি) সদস্য পরিচয়ে দুই নারীকে তল্লাশির চেষ্টা করে আটক হয়েছিলেন দুই যুবক। রাজশাহীর বোয়ালিয়া থানা পুলিশ রোববার দুজনকে গ্রেপ্তারের পর আদালতের মাধ্যমে কারাগারেও পাঠিয়েছে। তবে তার আগে একজনকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ একটি চোর চক্রের সন্ধান পেয়েছে। গ্রেপ্তার করা হয়েছে চক্রের আরও দুজনকে।

নতুন করে গ্রেপ্তার দুজন হলেন- নগরীর সুজানগর শিল্পীপাড়ার মো. ইমন (২৪) আলীগঞ্জ পূর্বপাড়ার জিয়ারুল ইসলাম (৪২)। সোমবার তাদের গ্রেপ্তার করা হয়। আগের দিন রোববার দুই নারীকে পুলিশ পরিচয়ে তল্লাশি করতে চেয়ে গ্রেপ্তার হন বসুয়া পশ্চিমপাড়ার সেলিম ইসলাম মির্জা (২২) ও জেলার চারঘাট উপজেলার খোরগবিন্দপুর গ্রামের মো. সোহান (২৫)।

নগরীর বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম জানান, সেলিম ইসলাম মির্জা সাগরপাড়া এলাকার এসএম মনিরুজ্জামান নামের এক দোকানের কর্মচারী ছিলেন। সম্প্রতি মনিরুজ্জামানের দোকান থেকে ব্যাটারি চুরি হয়। এরপর থেকে সেলিম লাপাত্তা ছিলেন। রোববার পুলিশ পরিচয়ে নারীকে তল্লাশি করতে চাইলে স্থানীয়রা তাকে ধরে পুলিশে দেয়।

এরপর জিজ্ঞাসাবাদ করা হলে সেলিম ব্যাটারি চুরির কথা স্বীকার করেন। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে ইমনকে গ্রেপ্তার করা হয়। ইমনের দোকান থেকে ৯টি ১২ ভোল্টের ব্যাটারী উদ্ধার করা হয়েছে। এছাড়া ইমনের দেওয়া তথ্যের ভিত্তিতে জিয়ারুল ইসলামকে গ্রেপ্তার করা হয়। জিয়ারুলের কাছ থেকে আরও ৮টি ১২ ভোল্টের ব্যাটারি উদ্ধার হয়েছে। এদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানান ওসি মাজহারুল ইসলাম।