ঢাকা | এপ্রিল ১৯, ২০২৪ - ৮:৪৮ পূর্বাহ্ন

নির্বাচন কোনো যুদ্ধ ক্ষেত্র নয়: সিইসি

  • আপডেট: Sunday, May 29, 2022 - 8:13 pm

 

অনলাইন ডেস্ক: কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। রোববার (২৯ মে) দুপুর ১টায় এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, নির্বাচন কোনো যুদ্ধ ক্ষেত্র নয়। এখানে পেশিশক্তি ব্যবহার করে জয়ের মানসিকতা পরিহার করতে হবে।

প্রার্থীদের উদ্দেশ্যে তিনি আরও বলেন, আপনারা নির্বাচনে জয় লাভের জন্য আবেগ ও উত্তেজনাকে নিয়ন্ত্রণ করবেন। আবেগ যেনো যুদ্ধের আকার ধারণ না করে সে বিষয়টি প্রত্যেককে খেয়াল রাখতে হবে।

কেন্দ্রের ভেতরে কেউ যদি শক্তি প্রয়োগের চেষ্টা করেন, সে বিষয়ে পুলিশ প্রশাসনকে নির্দেশনা দেয়া আছে। কোনো ব্যক্তি বা গোষ্ঠী অনেক বেশি শক্তি ব্যবহার করতে চায় সে ক্ষেত্রে ওই কেন্দ্রের ভোটগ্রহণ বন্ধ করে দেয়া হবে।

তিনি আরও বলেন, নির্বাচন কমিশনার হিসেবে আমাদের কিছু ক্ষমতা রয়েছে। সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে আপনাদের প্রার্থিতাও বাতিল করতে পারি। তাই আশা করবো আপনারা প্রার্থিতা বাতিলের মতো কোনো আচরণ করবেন না।

কুমিল্লা জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ কামরুল হাসানের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনার মো. আলমগীর, নির্বাচন কমিশন সচিবালয়ের যুগ্মসচিব ফরহাদ আহাম্মদ খান, রিটার্নিং কর্মকর্তা শাহেদুন্নবী চৌধুরী, কুমিল্লা জেলা পুলিশ সুপার ফারুক আহমেদ ও কুমিল্লা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. দুলাল তালুকদার।