ঢাকা | এপ্রিল ১৬, ২০২৪ - ১২:৪৮ পূর্বাহ্ন

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

  • আপডেট: Thursday, May 26, 2022 - 9:50 pm

স্টাফ রিপোর্টার: স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদ্যাপন উপলক্ষে আয়োজিত রাজশাহী বিভাগীয় পর্যায়ের সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। রাজশাহী বিভাগীয় কমিশনারের কার্যালয় বৃহস্পতিবার সকালে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এ আয়োজন করে। সকালে অতিথিবৃন্দ বেলুন ও ফেস্টুন উড়িয়ে আয়োজনের উদ্বোধন করেন। পরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি ছিলেন রাজশাহী বিভাগীয় কমিশনার জিএসএম জাফরউল্লাহ। অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) জিয়াউল হক অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) আবু তাহের মো. মাসুদ রানা, জেলা প্রশাসক আব্দুল জলিল এবং মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের রাজশাহী অঞ্চলের পরিচালক ড. কামাল হোসেন।

এ ছাড়াও উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের রাজশাহীর পরিচালক এনামুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মুহাম্মদ শরিফুল হক ও অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) জয়া মারিয়া পেরেরা। শুভেচ্ছা বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক ড. চিত্রলেখা নাজনীন।

পরে অতিথিৃবন্দ সঙ্গীত (মুক্তিযুদ্ধের গান), নৃত্য (বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ), কুইজ (স্বাধীনতা), রচনা (বিশ্বনেতা শেখ মুজিব) ও চিত্রাঙ্কন (স্বাধীনতা আমার স্বাধীনতা) প্রতিযোগিতায় বিজয়ী ৩৬ জনের মাঝে ক্রেষ্ট, সদনপত্র ও নগদ অর্থ পুরস্কার দেন করেন। এর আগে প্রায় ১৫ দিন ধরে রাজশাহীর সমস্ত উপজেলা, জেলা ও বিভাগীয় পর্যায়ের এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।