ঢাকা | এপ্রিল ১৬, ২০২৪ - ৭:০১ পূর্বাহ্ন

রাজশাহীর ২৯ কেন্দ্রে শুক্রবার বিসিএস পরীক্ষা

  • আপডেট: Thursday, May 26, 2022 - 10:24 pm

 

স্টাফ রিপোর্টার: রাজশাহী মহানগরীর ২৯টি কেন্দ্রে শুক্রবার ৪৪তম বিসিএসের প্রিলিমিনারি টেস্ট পরীক্ষা অনুষ্ঠিত হবে। এসব কেন্দ্রে ৩২ হাজার ৫৮১ জন পরীক্ষার্থী অংশ নেবেন। বৃহস্পতিবার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) জয়া মারিয়া পেরেরা এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত পরীক্ষা গ্রহণ করা হবে। পরীক্ষা উপলক্ষে সার্বিক প্রস্তুতি নেওয়া হয়েছে। প্রত্যেক পরীক্ষা কেন্দ্রে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। আইনশৃঙ্খলা পরিস্থিতি রক্ষায় নিয়োজিত থাকবে পুলিশ।

রাজশাহীর যেসব কেন্দ্রে পরীক্ষা গ্রহণ করা হবে সেগুলো হলো- রাজশাহী কলেজ, সরকারি টিচার্স ট্রেনিং কলেজ, সরকারি মহিলা কলেজ, সরকারী মডেল স্কুল অ্যান্ড কলেজ, রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউট, রাজশাহী শিক্ষাবোর্ড সরকারী মডেল স্কুল অ্যান্ড কলেজ, বরেন্দ্র কলেজ, শাহ্ মখদুম কলেজ, শহীদ মামুন মাহমুদ পুলিশ লাইনস্ স্কুল অ্যান্ড কলেজ, অগ্রণী বিদ্যালয় ও মহাবিদ্যালয়, বঙ্গবন্ধু কলেজ, মহিলা পলিটেকনিক ইনস্টিটিউট, কোর্ট মহাবিদ্যালয়, মাদারবখশ্ গার্হস্থ্য অর্থনীতি কলেজ, রাজশাহী ক্যান্টনমেন্ট বোর্ড স্কুল অ্যান্ড কলেজ, শহীদ এ.এইচ.এম. কামারুজ্জামান সরকারী ডিগ্রী কলেজ, হাজী জমির উদ্দিন শাফিনা মহিলা কলেজ, কলেজিয়েট স্কুল, সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়, সরকারি পিএন বালিকা উচ্চ বিদ্যালয়, শিরোইল সরকারি উচ্চ বিদ্যালয়, গভ. ল্যাবরেটরী হাইস্কুল, কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র, শহীদ নজমুল হক উচ্চ বালিকা বিদ্যালয়, রাজশাহী বহুমুখী উচ্চ বালিকা বিদ্যালয়, মসজিদ মিশন একাডেমী, রাজশাহী লোকনাথ উচ্চ বিদ্যালয়, মিশন বালিকা উচ্চ বিদ্যালয় এবং নিউ গভ. ডিগ্রী কলেজ।

রাজশাহী মহানগর পুলিশ (আরএমপি) পরীক্ষা চলাকালীন সময়ে এসব কেন্দ্রের চারপাশে ২০০ গজের মধ্যে সকল প্রকার মিছিল, মিটিং, সমাবেশ, বিক্ষোভ প্রদর্শন, মাইকিং, বিস্ফোরক দ্রব্য ও অস্ত্রশস্ত্র বহন এবং চারজনের অধিক একত্রে চলাচল নিষিদ্ধ ঘোষণা করেছে। আইন অমান্যকারীদের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে পুলিশ জানিয়েছে।