ঢাকা | জুলাই ১৮, ২০২৪ - ২:১৬ পূর্বাহ্ন

ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন নিয়ে রাসিকের পরিকল্পনা সভা

  • আপডেট: Thursday, May 26, 2022 - 10:36 pm

 

স্টাফ রিপোর্টার: জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন আগামী ৫ জুন থেকে ৮ জুন পালন উপলক্ষে রাজশাহী সিটি করপোরশনের (রাসিক) উদ্যোগে কেন্দ্রীয় ওরিয়েন্টেশন ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে নগরভবনের সরিৎ দত্ত গুপ্ত সভাকক্ষে অনুষ্ঠিত এ সভায় সভাতিত্ব করেন রাসিকের শিক্ষা, স্বাস্থ্য পরিবার পরিকল্পনা স্থায়ী কমিটির সভাপতি ও ৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর নুরুজ্জামান টুকু।

সভায় জানানো হয়, জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পের মাধ্যমে ৬-১১ মাস বয়সী সকল শিশুকে একটি নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল এবং ১২-৫৯ মাস বয়সী সকল শিশুকে একটি লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। রাজশাহী মহানগরীর ৩৮৪টি কেন্দ্রে ৭৬৮ জন স্বেচ্ছাসেবী নিয়োজিত থাকবে। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত খোলা রাখা হবে কেন্দ্রগুলো।

সভায় ক্যাম্পেইনের সার্বিক চিত্র উপস্থাপন করেন রাসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এফএএম আঞ্জুমান আরা বেগম। ক্তব্য দেন সচিব মশিউর রহমান, থানা শিক্ষা কর্মকর্তা শামীম আহমেদ ও বাংলাদেশ বেতার রাজশাহীর কর্মকর্তা তনুশ্রী সান্নাল। সভায় বাজেট কাম হিসাবরক্ষণ কর্মকর্তা শফিকুল ইসলাম খান, ডা. তারিকুল হাসান বনি, ডা. তামান্না বাসার প্রমুখ উপস্থিত ছিলেন। সঞ্চালনা করেন রাসিকের ফুড অ্যান্ড স্যানিটেশন অফিসার শেখ আরিফুল হক।