ঢাকা | এপ্রিল ১৯, ২০২৪ - ৪:৫৯ পূর্বাহ্ন

আজ থেকে টিকটক লাইভে আয়ের সুযোগ

  • আপডেট: Thursday, May 26, 2022 - 1:45 pm

অনলাইন ডেস্ক: লাইভ প্রোগ্রামের মাধ্যমে নির্মাতাদের আয়ের সুযোগ দিতে নতুন ফিচার চালু করেছে সংক্ষিপ্ত ভিডিও প্ল্যাটফর্ম টিকটক। ‘লাইভ সাবস্ট্ক্রিপশন’ নামের ফিচারটি আজ বৃহস্পতিবার থেকে পরীক্ষামূলক চালু করছে চীনভিত্তিক কোম্পানিটি। এই সেবায় সংশ্নিষ্ট লাইভ প্রোগ্রামের দর্শকরা অর্থের বিনিময়ে ‘সাবস্ট্ক্রাইব অনলি চ্যাট’, ক্রিয়েটর স্পেসিফিক ইমোটস এবং বিশেষ ‘ব্যাজ’ ব্যবহারের সুযোগ পাবেন।

এরই মধ্যে বিশ্বের বিভিন্ন প্রান্তে থাকা জনপ্রিয় ভিডিও নির্মাতাদের এ সুবিধা ব্যবহারের জন্য বার্তা পাঠানো শুরু করেছে তারা। এ ফিচারের আওতায় লাইভ ভিডিও দেখানোর বিনিময়ে অনুসরণকারীদের কাছ থেকে সরাসরি অর্থ সংগ্রহ করতে পারবেন ভিডিও নির্মাতারা। ফলে জনপ্রিয় নির্মাতাদের তৈরি ভিডিওগুলো দেখতে হলে প্রতি মাসে নির্দিষ্ট পরিমাণ অর্থ গুনতে হবে অনুসরণকারীদের।

এক ব্লগ বার্তায় টিকটক কর্তৃপক্ষ জানায়, ভিডিও নির্মাতাদের আরও বেশি অর্থ আয়ের সুযোগ দিতে নতুন ফিচার চালু করা হচ্ছে। প্রাথমিকভাবে আমন্ত্রিত ভিডিও নির্মাতারা এ সুবিধার চ্যাট অপশন কাজে লাগিয়ে তাদের অনুসারীদের সঙ্গে সরাসরি আলোচনার পাশাপাশি অর্থ সংগ্রহ করতে পারবেন। কয়েক মাসের মধ্যে অন্য ভিডিও নির্মাতারাও এ সুযোগ পাবেন। তবে ‘পেইড সাবস্ট্ক্রিপশন’ সুবিধা ব্যবহারের জন্য ভিডিও নির্মাতা ও অনুসরণকারী উভয়ের বয়স কমপক্ষে ১৮ বছর হতে হবে।

সোনালী/জেআর