ঢাকা | এপ্রিল ১৬, ২০২৪ - ১২:৩৫ পূর্বাহ্ন

বড়াইগ্রাম ও রাণীনগরে পৃথক দুর্ঘটনায় শিশুসহ নিহত ২

  • আপডেট: Wednesday, May 25, 2022 - 10:30 pm

সোনালী ডেস্ক: রাণীনগরে ট্রাক চাপায় শিশুর মৃত্যু হয়েছে ও বড়াইগ্রামে বাস -ট্রাকের মুখোমুখি সংঘর্ষে চালক নিহত এবং ১০ জন আহত হয়েছে।

বড়াইগ্রাম
বড়াইগ্রাম (নাটোর) প্রতিনিধি জানান, নাটোরের বড়াইগ্রামে যাত্রীবাহী বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে আব্দুল বারেক সরদার (৫৮) নামে এক চালক নিহত ও কমপক্ষে ১০ জন আহত হয়েছেন। বুধবার উপজেলার বনপাড়া-হাটিকুমরুল-ঢাকা মহাসড়কের নুর এ আলম ফিলিং স্টেশনের পাশে এ দুর্ঘটনা ঘটে। নিহত আব্দুল বারেক সরদার পাবনার বাহিরচর এলাকার ঈমান আলীর ছেলে।

স্থানীয়রা জানান, বুধবার রাজশাহী থেকে ঢাকাগামী হানিফ পরিবহণের একটি বাসের সঙ্গে (ঢাকা মেট্রো ব ১৫-৫৩০৪) বিপরীত দিক থেকে আসা কম্বাইন্ড হারভেস্টার বহনকারী একটি ট্রাকের (ঢাকা মেট্রো ট ১৫-৯৩২৪) মুখোমুখি সংঘর্ষ ঘটে। এতে চারজন গুরুতরসহ মোট ১০ জন আহত হন। আহতদের উদ্ধার করে নাটোর সদর হাসপাতালে নিয়ে গেলে সেখানে ট্রাক চালক আব্দুল বারেক সরদার মারা যান। এ সময় দুর্ঘটনা কবলিত বাস ও ট্রাকের কারণে মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে গেলে উভয় দিকে প্রায় ১০ কিলোমিটার এলাকা জুড়ে যানজটের সৃষ্টি হয়।

বনপাড়া হাইওয়ে থানার ওসি মশিউর রহমান বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান, খবর পেয়ে আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া দুর্ঘটনা কবলিত যানবাহন দুটি সরিয়ে নিলে যান চলাচল স্বাভাবিক করা হয়েছে। এ ব্যাপারে মামলা হয়েছে।

রাণীনগর
রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি জানান, রাণীনগরে মিনি ট্রাকের চাপায় আব্দুল্লাহ (৬) নামে এক শিশু নিহত হয়েছে। এসময় শিশুর বাবা রাণীনগর শের-এ-বাংলা সরকারি কলেজের প্রভাষক জাহাঙ্গীর আলম গুরুতর আহত হয়। বুধবার সকাল আনুমানিক ৯টায় রাণীনগর-নওগাঁ সড়কের হেলিপ্যাড মোড় নামক স্থানে এই মর্মান্তিক সড়ক দূর্ঘটনা ঘটে।

জানা গেছে, নওগাঁ সদর উপজেলার পার-বাঁকাপুর গ্রামের বাবর আলীর ছেলে মোঃ জাহাঙ্গীর আলম রাণীনগর শের-এ-বাংলা সরকারি কলেজে চাকুরির সুবাদে উপজেলা সদরের চকমুনু এলাকায় বাড়ি ভাড়া নিয়ে বাস করতো। বুধবার সকালে তার ছেলে আব্দুল্লাহ পরাটা দিয়ে নাস্তা করবে এমন বায়না ধরে। ছেলের বায়না পূরন করতে কলেজ শিক্ষক বাবা ছেলেকে মটর সাইকেলে নিয়ে হেলিপ্যাড মোড় থেকে রাণীনগর-নওগাঁ মেইন সড়কে ওঠার পর নওগাঁ থেকে ছেড়ে আসা একটি যাত্রীবাহী সিএনজি পিছন থেকে মটর সাইকেলে ধাক্কা দিলে পিতা-পুত্র সড়কে ছিটকে পড়ে যায়।

এসময় বিপরীত দিক থেকে আসা দ্রুতগামী একটি মিনি ট্রাক পিতা পুত্রকে চাপা দিলে ঘটনাস্থলেই শিশু আব্দুল্লাহ মারা যায়। এসময় গুরুতর আহত অবস্থায় প্রভাষক জাহাঙ্গীর আলমকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে প্রাথমিক চিকিৎসা দিয়ে আশংকা জনক অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

রাণীনগর থানার অফিসার ইনচার্জ মো: শাহিদ আকন্দ জানান, ট্রাকটি আটক করতে পারলেও চালক পালিয়ে যায়। এঘটনায় থানায় কেউ অভিযোগ করেনি বলে জানান তিনি।