ঢাকা | এপ্রিল ১৫, ২০২৪ - ৬:০৫ পূর্বাহ্ন

রাজশাহীতে রেল মন্ত্রণালয়ের উপসচিব পরিচয় দেওয়া প্রতারক গ্রেপ্তার

  • আপডেট: Monday, May 23, 2022 - 9:51 pm

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে রেল মন্ত্রণালয়ের উপসচিব পরিচয় দেওয়া এক প্রতারককে গ্রেপ্তার করেছে পুলিশ। চাকরি দেওয়ার নামে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ পেয়ে রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) সদস্যরা রোববার রাত সাড়ে ৯টার দিকে তাকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তার ব্যক্তির নাম রফিকুল ইসলাম ওরফে রাশিকুল (২৯)। নাটোরের নলডাঙ্গা উপজেলার বাঁশিলা গ্রামে বাড়ি তাঁর। রাতে রাজশাহী রেলভবন সংলগ্ন স্টেশন রোডের একটি শোরুম থেকে তাকে গ্রেপ্তার করা হয়। নগর ডিবি পুলিশের উপকমিশনার আরেফিন জুয়েল এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, প্রতারক রফিকুল রোববার এমএ হাসান নামে এক ব্যক্তিকে রেলওয়েতে চাকরির প্রলোভন দেন। সেদিনই তিনি এমএ হাসানকে একটি ভুয়া আবেদনপত্র দেন। হাসান সেই আবেদনপত্র পূরণ করে আবার রফিকুলকে দেন। তখন ব্যাংক ড্রাফট বাবদ ১ হাজার ২০০ এবং ঘুষ হিসেবে ৫০ হাজার টাকা দাবি করেন তিনি। হাসান ব্যাংক ড্রাফটের টাকা দিলেও কথাবার্তায় সন্দেহ হওয়ায় ঘুষের ৫০ হাজার টাকা দেননি। তিনি বিষয়টি নগর ডিবি পুলিশে জানান। পরে অভিযান চালিয়ে প্রতারক রফিকুলকে গ্রেপ্তার করা হয়।

তিনি আরও জানান, ডিবি পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে রফিকুল জানান, তিনি দীর্ঘদিন ধরেই নিজেকে রেলপথ মন্ত্রণালয়ের একজন উপ-সচিব পদমর্যাদার কর্মকর্তা হিসেবে পরিচয় দিয়ে রাজশাহী মহানগরীসহ দেশের বিভিন্ন জেলার চাকরিপ্রত্যাশী সহজ-সরল প্রার্থীদের রেলওয়েতে চাকরি দেওয়ার কথা বলে মোটা অংকের অর্থ হাতিয়ে নিচ্ছিলেন। এ নিয়ে এমএ হাসান নগরীর বোয়ালিয়া থানায় প্রতারক রফিকুলের বিরুদ্ধে একটি মামলা করেছেন। সোমবার আসামিকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।