ঢাকা | এপ্রিল ১৯, ২০২৪ - ৯:১৪ পূর্বাহ্ন

পবা দলিল লেখক সমিতির সাবেক সম্পাদকের ছয় মাসের সাজা

  • আপডেট: Monday, May 23, 2022 - 9:34 pm

স্টাফ রিপোর্টার: চেক ডিজঅনার মামলায় পবা উপজেলা দলিল লেখক সমিতির সাবেক সাধারণ সম্পাদক মাহফুজ হোসেনকে ৬ মাসের সাজা দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে পাওনাদারের ৫ লাখ টাকা ফেরত দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

মামলা সূত্রে জানা গেছে, পবা উপজেলার হুজুরীপাড়া ইউনিয়নের আফিনেপালপাড়া গ্রামের মাহফুজ হোসেন গত ২০১৫ সালে একই ইউনিয়নের মুল্লাডাইং গ্রামের মোসাররফ হোসেনের কাছে থেকে ৫ লাখ টাকা ধার নেন। মাহফুজ হোসেন সাংসারিক ও ভারতে চিকিৎসার জন্য গ্রামের মোসাররফ হোসেনের কাছে থেকে এই টাকা নেন। এর বিপরীতে মোসাররফ হোসেনকে সোনালী ব্যাংকের ৫ লাখ টাকার চেক প্রদান করেন। নির্ধারিত সময়ে মাহফুজ হোসেন টাকা দিতে ব্যর্থ হয় এবং টালবাহানা শুরু করে।

এরপর ২০১৬ সালের ১৭ অক্টোবর মোসাররফ হোসেন ব্যাংক চেকটি জমা প্রদান করলে ব্যাংক কর্তৃপক্ষ হিসাব নম্বরে পর্যাপ্ত টাকা না থাকায় চেকটি ফেরৎ দেন। পরবর্তীতেও একই সালের ২৭ অক্টোবর চেকটি ব্যাংক থেকে ডিজঅনার হলে ধারকৃত টাকা ফেরত চেয়ে মোসাররফ হোসেন ২০১৭ সালের জানুয়ারী মাসের ৪ তারিখে পবা থানা আমলী জুডিশিয়াল ম্যাজিষ্ট্রট আদালতে মামলা দায়ের করেন।

দীর্ঘ প্রায় ৫ বছর মামলা বিচারাধীন থাকার পর গত ১০ মে দুপুরে মামলাটির রায় প্রদান করেন বিজ্ঞ আদালত। রায়ে মাহফুজ হোসেনের ছয় মাসের কারাদন্ড এবং বাদীর পাওনা ৫লাখ টাকা ফেরত দেয়ার নির্দেশ দেয়া হয়। বিচারের সময় আসামী মাহফুজ হোসেন আদালতে উপস্থিত ছিলেন না। রাজশাহী জেলা দায়রা জজ আদালত-১ এর বিচারক আফাজ উদ্দিন এ রায় প্রদান করেন।